বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আসছে না বাংলাদেশের প্রধান কোচ গ্যারি স্টেড

প্রকাশকালঃ ২৩ আগu ২০২৩ ০৬:০৮ অপরাহ্ণ ১৯২ বার পঠিত
বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আসছে না বাংলাদেশের প্রধান কোচ গ্যারি স্টেড

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড খেলোয়াড়দের মতো কোচদেরও বিশ্রাম দেওয়ার নীতি অনুসরণ করে। আর তাই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে আসছে না প্রধান কোচ গ্যারি স্টেড। তার জায়গায় প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ব্যাটিং কোচ লুক রনকি।

অবশ্য তার আগেই বিশ্রাম পাচ্ছেন রনকি নিজেও। চলমান মাসে শুরু হতে যাওয়া ইংল্যান্ড সফরের ওয়ানডে সিরিজে থাকছে না তিনি। আর এই সময় সাবেক ইংলিশ তারকা ইয়ান বেলকে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ করা হয়েছে ।


এছাড়াও সাবেক অধিনায়ক স্টিভেন ফ্লেমিংকেও যুক্ত করা হচ্ছে। তিনি থাকবেন বিশ্বকাপে দলের সঙ্গে। অবসর ঘোষণা করার পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে কোচ হিসেবে কাজ শুরু করেন ফ্লেমিং। আইপিএলে চেন্নাই সুপার কিংসের সাফল্যের অন্যতম কারিগর এই বাঁহাতি। নিউজিল্যান্ডের ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক।গত টি-টোয়েন্টি বিশ্বকাপেও অবশ্য নিজ দেশে কোচিং প্যানেলে ছিলেন। 


চলতি সময়ে দুই দফায় বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড। সেপ্টেম্বরে বিশ্বকাপের আগে খেলে যাবে ওয়ানডে সিরিজ।আর বিশ্বকাপের পর এসে খেলবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। বিশ্বকাপ ব্যস্ততার পর প্রধান কোচ স্টেড টেস্ট সিরিজেও বিশ্রাম পাবেন।

আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড দল। ২১ সেপ্টেম্বর থেকে মিরপুরে শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুই ম্যাচ ২৩ ও ২৬ সেপ্টেম্বর ম্যাচ হবে মিরপুরে। সবগুলো খেলাই শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।