বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান ও মহাসচিব

প্রকাশকালঃ ২৯ আগu ২০২৪ ০৫:১৫ অপরাহ্ণ ৫১৪ বার পঠিত
বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন চেয়ারম্যান ও মহাসচিব

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিতে নতুন করে দুইজন গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেওয়া হয়েছে। মেজর জেনারেল (অব.) মো. রফিকুল ইসলামকে চেয়ারম্যান এবং সাবেক অতিরিক্ত সচিব ড. কবির মো. আশরাফ আলমকে মহাসচিব হিসেবে নিযুক্ত করা হয়েছে। তারা বুধবার সকালে সোসাইটির জাতীয় সদর দপ্তরে দায়িত্ব গ্রহণ করেছেন।

 

চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মো. রফিকুল ইসলাম

১৯৭৬ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করা রফিকুল ইসলাম ২০১১ সালে অবসরে যান। তার দীর্ঘ সামরিক কর্মজীবনে তিনি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এবং বর্ডার গার্ড বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ সংস্থার মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার বিস্তৃত অভিজ্ঞতা রেড ক্রিসেন্টের কার্যক্রমকে আরও শক্তিশালী করতে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।
 

মহাসচিব ড. কবির মো. আশরাফ আলম

ড. আশরাফ আলম ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করে সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি পানি সরবরাহ, স্যানিটেশন, মানবাধিকার, জেন্ডার, স্থানীয় সরকার ইত্যাদি বিষয়ে বিশেষ দক্ষতা অর্জন করেছেন। বিশ্বব্যাংক, ইউএনডিপি, ইউনিসেফসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা তার রয়েছে। তার এই বিস্তৃত জ্ঞান ও অভিজ্ঞতা রেড ক্রিসেন্টের আন্তর্জাতিক সম্পর্ককে আরও জোরদার করবে।

 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি একটি মানবতাবাদী সংস্থা যা দুর্যোগে আক্রান্ত মানুষকে সহায়তা করার লক্ষ্যে কাজ করে। এই সংস্থা বিভিন্ন ধরনের দুর্যোগের সময় ত্রাণ সামগ্রী বিতরণ, স্বাস্থ্য সেবা প্রদান এবং অন্যান্য মানবিক কাজ করে থাকে।

 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নতুন নেতৃত্বের মাধ্যমে সংস্থাটির কার্যক্রম আরও ব্যাপক ও দক্ষতার সঙ্গে পরিচালিত হবে বলে আশা করা হচ্ছে। নতুন চেয়ারম্যান ও মহাসচিবের দীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতা এই সংস্থাকে আরও শক্তিশালী করবে।