নিজেকে নির্দোষ দাবি আদালতে আমিশার

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৩ ০৪:৫৭ অপরাহ্ণ ২৪৫ বার পঠিত
নিজেকে নির্দোষ দাবি আদালতে আমিশার

প্রায় হারিয়েই গিয়েছিলেন বলিউড অভিনেত্রী আমিশা প্যাটেল। ‘কাহোনা পেয়ার হ্যায়’, ‘গদর’-এর মতো সুপারহিট সিনেমার এই নায়িকা বেশ কয়েক বছর কোনো আলোচনায় ছিলেন না। কয়েক মাস ধরে নতুন করে আলোচনা হচ্ছে তাঁকে নিয়ে। প্রায় পাঁচ বছর পর পর্দায় ফিরছেন আমিশা। আগামী ১১ আগস্ট মুক্তি পেতে চলেছে আমিশা অভিনীত ‘গদর ২’। এই ছবির মাধ্যমেই বলিউডে প্রত্যাবর্তন করছেন তিনি।

তবে আমিশা প্যাটেল আরেকটি কারণে বেশি আলোচনায়। পেশাগত জীবনের চেয়ে বেশি ব্যক্তিগত জীবনের বিতর্কের জন্যই চর্চায় রয়েছেন অভিনেত্রী। ২০১৮ সালে আর্থিক প্রতারণা মামলায় ১৭ জুন আদালতে আত্মসমর্পণ করেছিলেন বলিউড অভিনেত্রী আমিশা প্যাটেল। এরপরই আদালত থেকে শর্ত সাপেক্ষে ২১ জুন পর্যন্ত তাঁকে জামিন দেওয়া হয়।

মামলায় সমন জারি হলেও প্রথম দিকে একাধিকবার হাজিরা দেননি অভিনেত্রী। গত এপ্রিল মাসে তাঁদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন ভারতের রাঁচির দায়রা আদালত। আত্মসমর্পণ করার পর জামিনে মুক্তিও পান অভিনেত্রী। সম্প্রতি সেই মামলায় আবার ঝাড়খন্ডের আদালতে হাজিরা দিলেন তিনি। তবে এবার নিজেকে নির্দোষ বলে তিনি দাবি করেন।


ইন্ডিয়া টুডের খবরে জানা গেছে, মামলার শুনানি চলাকালীন কাঠগড়ায় দাঁড়িয়ে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন আমিশা প্যাটেল। তাঁর দাবি, আলোচনায় আসার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছেন অজয় কুমার সিং। তিনি বলেন, ‘আইনের প্রতি আমার পূর্ণ আস্থা রয়েছে। আশা করি আইনে ন্যায়বিচার পাব। মামলা নিয়ে আমি চুপ ছিলাম। আর এর সুযোগ নিয়ে আমাকে ফাঁসাচ্ছে অজয়। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই এখন পরবর্তী সব আইনি প্রক্রিয়ায় চলবে।’

আমিশার বিরুদ্ধে অভিযোগ, ‘দেশি ম্যাজিক’ ছবির প্রচারণা আর নির্মাণের জন্য অজয় কুমার সিংয়ের কাছ থেকে তিনি আড়াই কোটি রুপি নিয়েছিলেন। ছবির কাজ সম্পূর্ণ হলে সুদসহ টাকা ফেরত দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ২০১৮ সালে এই সিনেমা মুক্তির কথা থাকলেও ২০১৩ সালে শুরু হওয়া এই সিনেমা এখনো মুক্তি পায়নি। 

অজয় টাকা ফেরত চাইলে এই বলিউড অভিনেত্রী প্রথমে বিভিন্ন বাহানা দেখালেও পরে আড়াই কোটির একটি এবং ৫০ লাখের দুটি চেক দিয়েছিলেন। কিন্তু পরে চেকগুলো বাউন্স হয়ে যায়। এরপর আদালতে আমিশার বিরুদ্ধে চেক বাউন্স হওয়া, প্রতারণা আর হুমকি দেওয়ার অভিযোগ আনেন অজয়।