বন্যাক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা: কসবায় সার বিতরণ

প্রকাশকালঃ ১২ সেপ্টেম্বর ২০২৪ ০৪:০৯ অপরাহ্ণ ৪৩৬ বার পঠিত
বন্যাক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা: কসবায় সার বিতরণ

ঢাকা প্রেস
আখাউড়া প্রতিনিধি:-


ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সাম্প্রতিক বন্যার কারণে ক্ষতিগ্রস্ত কৃষকদের জীবনযাত্রা স্বাভাবিক করার লক্ষ্যে একটি উদ্যোগ নেওয়া হয়েছে। উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উপজেলা পরিষদ চত্ত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়, যেখানে ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার বিতরণ করা হয়।

 

উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ৬ হাজার কৃষক-কৃষাণী এই সহায়তার আওতায় এসেছেন। এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত বায়েক ইউনিয়নের ৪ হাজার এবং অন্যান্য ইউনিয়নের ২ হাজার কৃষক-কৃষাণী রয়েছেন। প্রতি কৃষককে ১০ কেজি ডিএফপি, ১০ কেজি এমওপি সার এবং রোপণ খরচ বাবদ নগদ ১ হাজার টাকা করে দেওয়া হয়েছে।
 

এই অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শাহরিয়ার মুক্তার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম অনুষ্ঠানটি পরিচালনা করেন। অন্যান্য বিশেষ অতিথিদের মধ্যে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তা, কসবা প্রেসক্লাবের সহসভাপতি ও সাধারণ সম্পাদক এবং গোপিনাথপুর ইউপি চেয়ারম্যান উল্লেখযোগ্য।
 

এই উদ্যোগের মাধ্যমে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের কিছুটা হলেও স্বস্তি মিলবে বলে আশা করা হচ্ছে। তারা যাতে দ্রুত তাদের ক্ষতি পূরণ করে কৃষিকাজে ফিরে যেতে পারে, সেই লক্ষ্যেই এই সহায়তা প্রদান করা হয়েছে।