হকির নির্বাচন নিয়ে আদালতে রিট করেন সাজেদ আদেল

প্রকাশকালঃ ১৯ জুন ২০২৩ ০৫:৫৮ অপরাহ্ণ ১৬৬ বার পঠিত
হকির নির্বাচন নিয়ে আদালতে রিট করেন সাজেদ আদেল

কি ফেডারেশনের নির্বাচনে ঢাকা ইউনাইটেড এবং কম্বাইন্ড স্পোর্টিং ক্লাবের সাজেদ আদেল এবং জহিরুল ইসলাম মিতুলকে কাউন্সিলর হতে দেয়নি ফেডারেশন। এ নিয়ে সাজেদ আদেল জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচন কমিশন আপত্তি জানতে গেলেও সেটি গ্রহণ করা হয়নি। এই দুটি ক্লাবের পক্ষে সাজেদ আদেল গত ১৫ জুন আদলতে রিট করেন। গতকাল আদালত দুই ক্লাবের কাউন্সিলর সংক্রান্ত আপত্তির বিষয়ে শুনানি করে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন। তিন দিনের মধ্যে শুনানি শেষ করে সেটা আদালতকে জানাতে হবে।

বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি শওকত হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ রিটের শুনানি শেষে এই রায় দিয়েছেন। এরই মধ্যে জাতীয় ক্রীড়া পরিষদ আদালতের নির্দেশনা পেয়ে আগামীকাল শুনানির দিন ধার্য করেছে। ঢাকা ইউনাইটেড থেকে সাজেদ আদেল এবং এবং কম্বাইন্ড থেকে জহিরুল ইসলাম মিতুলকে কাউন্সিলর করে ফেডারেশনে জমা দেওয়া হলেও সেটি গ্রহণ করা হয়নি। সাজেদ আদেল বলেন, ‘নির্বাচনের জন্য ফেডারেশন থেকে কাউন্সিলর চেয়েসব ক্লাবকে এক রকম চিঠি আর আমাদের দুই ক্লাবে আরেক রকম চিঠি দেওয়া হয়েছিল।’ 

হকি ফেডারেশনের নির্বাচন সবকয়টি পদে মনোনয়ন জমা পড়ে। একাধিক মনোনয়ন পত্র না থাকায় নির্ধারিত সময়ের আগেই প্রাথমিকভাবে নির্বাচিত ঘোষণা দেয় জাতীয় ক্রীড়া পরিষদের নির্বাচন কমিশন।