লংগদুতে বজ্রপাতে এক গৃহবধু সহ প্রাণ গেল ৫ জনেরঃ ১জন নিখোজ। 

প্রকাশকালঃ ১৬ জুন ২০২৪ ১২:৫৩ পূর্বাহ্ণ ৮৬ বার পঠিত
লংগদুতে বজ্রপাতে এক গৃহবধু সহ প্রাণ গেল ৫ জনেরঃ ১জন নিখোজ। 

ঢাকা প্রেস
তাজ মাহমুদ, লংগদু (রাঙ্গামাটি)  প্রতিনিধি:-

 

১৫ জুন শনিবার দুপুর তিন ঘঘটিকার সময় রাঙ্গামাটি পার্বত্য জেলার লংগদু উপজেলার ভাসান্যাদম  ইউনিয়নে ৪ জন ও আটারকছড়া ইউনিয়নে ১ জন গৃহবধু সহ মোট ৫ জন বজ্রপাতে নিহত হয়েছেন। তারা হলেন ভাসান্যাদম ইউনিয়নের ভাসান্যাদম গ্রামের জিয়াউল হক (৫০), আক্কাস আলী (৪৫), ওবায়দুল্লাহ (৩০),বাচ্চু মিয়া (৩০)।  এ ঘটনায় তিনজনকে পাওয়া গেলেও বোট চালক আক্কাস আলীকে এখনো পাওয়া যায়নি। উদ্ধার অভিযানে কাজ করছে পুলিশ প্রশাসন।

 

বজ্রপাতে নিহত ভাসান্যাদম এলাকার ৪ জনই পুরুষ। তারা উপজেলার সর্ববৃহৎ বাজার মাইনীমুখ বাজার শেষে ট্রলার বোটে করে বাড়িতে ফিরছিলেন। ফেরার পথে দুপুর তিনটার দিকে মিনা বাজার এলাকায় পৌছালে তখন মুষলধারে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়।  তন্মধ্যে একটি বজ্রপাত উক্ত ট্রলার বোটে পড়লে ঘটনাস্থলেই ৪ জন মৃত্যুবরণ করেন তন্মধ্যে বোট চালক বিলের পানিতে পড়ে নিখোজ হন।

এদিকে আটারকছড়া ইউনিয়নে চেয়ারম্যান টিলা এলাকার ১নং ওয়ার্ডের ইব্রাহিমের স্ত্রী রিনা বেগম (৩৫) নিজের বসত ঘরের বারান্দায় বজ্রপাতে নিহত হন। দুপুরে বৃষ্টিপাতের সময় নিজগৃহের বারান্দায় অবস্থান করছিলেন উক্ত গৃহিনী। বজ্রপাত তার ঘরে পড়লে উক্ত নারীও ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

 

লংগদু থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করে বলেন,করল্যাছড়ি ইউনিয়নে একজন মহিলা ও শনিবার মাইনী বাজার থেকে ভামান্যাদম নিজ বাড়িতে ফেরার পথে বজ্রপাতে চার জনের মৃত্যু হয়। এবিষয়ে অপমৃত্যু মামলা রুজু করা হবে