ইয়াসিন ট্রফির তালিকায় রয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এমিলিয়ানো মার্টিনেজ

প্রকাশকালঃ ০৭ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৩৪ অপরাহ্ণ ২৩৯ বার পঠিত
ইয়াসিন ট্রফির তালিকায় রয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এমিলিয়ানো মার্টিনেজ

সেরা গোলরক্ষকের পুরস্কার লেভ ইয়াসিন ট্রফির জন্য ১০ জন গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ব্যালন ডি’অর কর্তৃপক্ষ। সেই তালিকায় রয়েছেন আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এমিলিয়ানো মার্টিনেজ। কোয়ার্টার ফাইনাল, ফাইনালে পেনাল্টি ঠেকিয়ে নায়ক হয়েছিলেন মার্টিনেজ। 

তার নাম আর্জেন্টাইন সমর্থকদের মনে নিশ্চয়ই খোদাই করা থাকবে সারা জীবন। বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের জন্য তিনি পেয়েছিলেন ‘গোল্ডেন গ্লাভস’। বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার ইয়াসিন ট্রফির দৌড়ে অনুমিতভাবেই আছেন এমি। তার সঙ্গে রয়েছেন ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতানো ব্রাজিলের এডারসন মোয়ারেসও। 


এ ছাড়া আর্সেনালের হয়ে দুর্দান্ত সময় কাটানো অ্যারন র‍্যামসডেল কিংবা বার্সেলোনার মার্ক আন্দ্রে টের স্টেগানের নামও আছে তালিকায়। মরক্কোর ইয়াসিন বোনো, ক্রোয়েশিয়ার ডমিনিক লিভাকোভিচ, রিয়াল মাদ্রিদের থিবো কর্তোয়া আছেন প্রাথমিক মনোনয়নের তালিকায়। 

অক্টোবরের ৩০ তারিখ চূড়ান্ত বিজয়ীকে পুরস্কার প্রদান করা হবে। ইয়াসিন ট্রফির জন্য মনোনয়ন পেলেন যারা এমিলিয়ানো মার্টিনেজ, মাইক মাইনান, থিবো কর্তোয়া, অ্যারন র‍্যামসডেল, ইয়াসিন বোনো, আন্দ্রে ওনানা, ডমিনিক লিভাকোভিচ, মার্ক আন্দ্রে টের স্টেগান, এডারসন মোয়ারেস, ব্রাইস সামবা।