রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহকালে দুই রোহিঙ্গাকে আটক

প্রকাশকালঃ ১৫ জুন ২০২৩ ১১:৩৮ পূর্বাহ্ণ ১৫২ বার পঠিত
রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহকালে দুই রোহিঙ্গাকে আটক

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র সরবরাহকালে দুই রোহিঙ্গাকে আটক করেছে উখিয়া থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে দুটি দেশীয় অস্ত্র ও ৫০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। বুধবার (১৪ জুলাই) বিকেল ৫টার দিকে কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ার কোটবাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ।

আটক হওয়া রোহিঙ্গা আবু বক্কর ও সাদ্দাম কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। এর আগে গত ২৭ মে উখিয়ার কুতুপালং ক্যাম্পে ৮০টি গুলিসহ ২টি বন্দুক সরবরাহকালে একজন রোহিঙ্গাকে আটক করা হয়েছিল।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী এ বিষয়ে জানান- ‘গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি দুই রোহিঙ্গা রামু থেকে অস্ত্র সংগ্রহ করে ক্যাম্পের দিকে যাচ্ছিল। এসময় কোটবাজার বাসস্টেশনে তল্লাশি চৌকি বসিয়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।’


তিনি আরো বলেন, আটক দুই রোহিঙ্গা রামুর গহীন অরণ্যের ‘ভ্রাম্যমাণ অস্ত্রের কারখানায়’ প্রস্তুত করা বেআইনি অস্ত্র কিনে নিয়ে ক্যাম্পে সরবরাহ করছিল।

আটক রোহিঙ্গাদ্বয় ক্যাস্প কেন্দ্রিক কোনো সন্ত্রাসীগোষ্ঠীর সঙ্গে জড়িত কিনা খতিয়ে দেখা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গতকাল মঙ্গলবার রাজধানী ঢাকায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বাংলাদেশের আইনশৃঙ্খলার জন্য রোহিঙ্গারা সাংঘাতিক হুমকিস্বরূপ।