উইম্বলডনের শেষ আট নিশ্চিত করেলেন নোভাক জোকোভিচ

প্রকাশকালঃ ১১ জুলাই ২০২৩ ০১:২৯ অপরাহ্ণ ১৬২ বার পঠিত
উইম্বলডনের শেষ আট নিশ্চিত করেলেন নোভাক জোকোভিচ

ইম্বলডনের শেষ আট নিশ্চিত করে ফেললেন নোভাক জোকোভিচ। পোল্যান্ডের হুবের্ত হুরকাজের বিপক্ষে দুই দিনে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে ৭-৬ (৮-৬), ৭-৬ (৮-৬), ৫-৭, ৬-৪ গেমে জিতেছেন রেকর্ড ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান তারকা। এর মাধ্যমে উইম্বলডনের শিরোপা ধরে রাখার পথে তিনি আরেক ধাপ এগিয়ে গেলেন। নিশ্চিত করলেন কোয়ার্টার ফাইনাল।

শেষ ষোলোর ম্যাচটি শুরু হয়েছিল গত রবিবার রাতে। জোকোভিচ প্রথম দুই সেট জেতার পর 'কারফিউ' নিয়মের কারণে বন্ধ হয়ে যায় খেলা। পরদিন সোমবার রাতে  চলতি আসরে প্রথম কোনো সেট হেরে বসেন ৩৬ বছর বয়সী তারকা। অবশ্য দ্রতই সেই ধাক্কা সামলে নিয়ে তিনি কোয়ার্টার নিশ্চিত করেন।


গ্রাস কোর্টের এই গ্র্যান্ড স্ল্যামে এই নিয়ে টানা ৩২ ম্যাচ জিতলেন সাতবারের চ্যাম্পিয়ন জোকোভিচ। ২০১৭ সালে কোয়ার্টার-ফাইনাল থেকে বিদায় নেওয়ার পর এখানে কোনো ম্যাচ তিনি হারেননি।


উইম্বলডনের পুরুষ এককে সর্বোচ্চ ৮বার শিরোপা জয়ের রেকর্ড সাবেক সুইস মহাতারকা রজার ফেদেরারের। তাকে ছোঁয়ার অভিযানে আগামী বুধবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে জোকোভিচের প্রতিপক্ষ রাশিয়ার সপ্তম বাছাই আন্দ্রে রুবলেভ।

অন্যদিকে প্রথমবারের মতো উইম্বলডনের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন ২০২১ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন দানিল মেদভেদেভ। এই রুশ তারকা সোমবার প্রথম দুই সেট ৬-৪, ৬-২ গেমে জেতার পর চোটের কারণে সরে দাঁড়ান চেক রিপাবলিকের প্রতিপক্ষ ইজি লেহেচকা।