ফারুকী: ২১ আগস্টের উত্তর হওয়ার কথা ছিল সুশাসন, ফ্যাসিজম না

প্রকাশকালঃ ২১ আগu ২০২৪ ০৬:০০ অপরাহ্ণ ৪৯৫ বার পঠিত
ফারুকী: ২১ আগস্টের উত্তর হওয়ার কথা ছিল সুশাসন, ফ্যাসিজম না

ঢাকা প্রেস
বিনোদন প্রতিবেদক:-


২০০৪ সালের ২১ আগস্ট, আওয়ামী লীগের এক সমাবেশে ঘটে যায় বাংলাদেশের ইতিহাসের অন্যতম ভয়াবহ গ্রেনেড হামলা। এই হামলায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। তবে হামলায় আইভী রহমানসহ ২৪ জন নিহত হন এবং শত শত লোক আহত হয়। এই ঘটনার পর থেকেই এই হামলার বিচার এবং দায়ীদের শাস্তি নিশ্চিত করার দাবি উঠে আসছে।

 

ফারুকীর মন্তব্য: বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এই হামলার বিষয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন। তিনি মনে করেন, ২১ আগস্টের উত্তর হওয়ার কথা ছিল সুশাসন, ফ্যাসিজম না। তিনি আরও বলেন, জুলাই-আগস্টের আন্দোলনে হতাহতদের জন্য ফাউন্ডেশন গঠন করা একটা ভালো উদ্যোগ। তবে তিনি মনে করেন, এই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতি করা উচিত নয়।
 

ফারুকীর এই মন্তব্যের মধ্য দিয়ে তিনি স্পষ্ট করে দিয়েছেন যে, ২১ আগস্টের ঘটনা বাংলাদেশের রাজনীতিতে একটি গভীর দাগ রেখে গেছে। তিনি মনে করেন, এই ঘটনার বিচার হওয়া উচিত এবং দোষীদের শাস্তি পেতে হবে। তবে একই সাথে তিনি মনে করেন, এই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতি করা উচিত নয়।
 

২১ আগস্টের গ্রেনেড হামলা বাংলাদেশের রাজনীতির একটি অন্ধকার অধ্যায়। এই ঘটনার বিচার এবং দোষীদের শাস্তি নিশ্চিত করা একটি গুরুত্বপূর্ণ বিষয়। ফারুকীর মতো অনেকেই মনে করেন, এই ঘটনাকে কেন্দ্র করে রাজনীতি করা উচিত নয়। বরং দেশের উন্নয়নের কাজে মনোযোগ দেওয়া উচিত।