প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ, অবশেষে বিদ্যালয়ে তালা

প্রকাশকালঃ ০১ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪২ অপরাহ্ণ ৪৯৫ বার পঠিত
প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ, অবশেষে বিদ্যালয়ে তালা

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

কুড়িগ্রামের সদর উপজেলার নয়ারহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল করিমের বিরুদ্ধে অনিয়ম ও প্রতারণার অভিযোগে শিক্ষার্থীরা বিদ্যালয়ে বিক্ষোভ প্রদর্শন করেছে।

 

 

গত ১ সেপ্টেম্বর, রোববার দুপুরে, প্রধান শিক্ষকের অনুপস্থিতির প্রতিবাদে শিক্ষার্থীরা বিদ্যালয়ের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে এবং ২০ দফা দাবির পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে।

 

 

জানা গেছে, ২৮ আগস্ট শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের টালবাহানা ও নানা অনিয়মের প্রতিবাদে ৭ দিনের আল্টিমেটাম ঘোষণা করে। প্রধান শিক্ষক শিক্ষার্থীদের সমস্যাগুলি সমাধান করার প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং ১ সেপ্টেম্বর বিদ্যালয়ে উপস্থিত থাকার আহ্বান জানান। কিন্তু প্রধান শিক্ষক আব্দুল করিম নির্ধারিত দিনে বিদ্যালয়ে উপস্থিত না থাকায় শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

প্রতিবাদ চলাকালীন সময়ে উপস্থিত শিক্ষক ও স্থানীয় লোকজন শিক্ষার্থীদের শান্ত করতে চেষ্টা করেন, কিন্তু তা ব্যর্থ হয়। শিক্ষার্থীরা বিদ্যালয়ের কক্ষগুলিতে তালা ঝুলিয়ে দেয় এবং তাদের দাবিগুলি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সংকল্প প্রকাশ করে।

 

এ ব্যাপারে কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈদা পারভীনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বিষয়টি সম্পর্কে তিনি অবগত নন, তবে খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।