মারা গেছেন অভিনেত্রী সীমা দেও

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৩ ০৫:২৬ অপরাহ্ণ ১৯৪ বার পঠিত
মারা গেছেন অভিনেত্রী সীমা দেও

ভারতীয় প্রবীণ অভিনেত্রী সীমা দেও মারা গেছেন। ২৪ আগস্ট ৮৩ বছর বয়সে মারা যান তিনি। অভিনেত্রীকে ‘আনন্দ’, ‘কৌশিশ’ এবং ‘কোরা কাগজ’-এর মতো কালজয়ী চলচ্চিত্রে দেখা গেছে।

অভিনেত্রীর মৃত্যুর প্রসঙ্গে তার ছেলে চলচ্চিত্র নির্মাতা অভিনয় দেও ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘আজ সকালে মা মারা গেছেন। তিনি আলঝেইমারে ভুগছিলেন। তবে শারীরিকভাবে তিনি ভালো ছিলেন।’

এর আগে ২০২০ সালে অভিনয় তার মায়ের চিকিৎসার সম্পর্কে টুইট করে বলেছিলেন, ‘আমার মা শ্রীমতি সীমা দেও আলঝেইমারে ভুগছেন। আমরা পুরো দেও পরিবার তার সুস্থতার জন্য প্রার্থনা করছি।


সমগ্র মহারাষ্ট্রের যারা তাকে এত ভালোবাসে, তারা তার সুস্থতার জন্য প্রার্থনা করবেন।’ আনন্দ’ চলচ্চিত্রে সীমা দেও বেশ কয়েকটি হিন্দি সিনেমাতে অভিনয় করা ছাড়াও সীমা মারাঠি সিনেমারও একজন নামি অভিনেত্রী ছিলেন। 

তিনি তার ক্যারিয়ার জুড়ে ৮০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার মারাঠি চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘জগচ্যা পাথিভার’, ‘ভারদক্ষিণা’র মতো চলচ্চিত্র। তাকে সর্বশেষ দেখা গেছে ২০২১ সালের মারাঠি সিনেমা ‘জীবন সন্ধ্যায়’।

সীমার স্বামী অভিনেতা রমেশ দেও গত বছর হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। বিবাহিত জীবনে সীমা ও রমেশের দুই ছেলে অজিঙ্কা ও অভিনয় দেও। ১৯৬৩ সালে সীমা ও রমেশ বিয়ে করেন এবং রমেশের মৃত্যুর পূর্বে দীর্ঘ ৫৯ বছরের দাম্পত্য জীবন অতিবাহিত করেন।