কোটাবিরোধী আন্দোলনকারীদের প্রতিহত করতে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ছাত্রলীগের

প্রকাশকালঃ ১৬ জুলাই ২০২৪ ১১:১৭ পূর্বাহ্ণ ৬৮৫ বার পঠিত
কোটাবিরোধী আন্দোলনকারীদের প্রতিহত করতে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ছাত্রলীগের

কোটাবিরোধী আন্দোলনকারীদের প্রতিহত করতে ফরিদপুরে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ। সোমবার (১৫ জুলাই) রাত ৯টার দিকে সরকারি রাজেন্দ্র কলেজের শহর শাখা থেকে মিছিলটি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুজিব সড়ক হয়ে প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

 

সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান ও সাধারণ সম্পাদক ফাহিম আহমেদসহ নেতাকর্মীরা। সমাবেশে বক্তারা বলেন, ‘কোটা আন্দোলন কোনো ইস্যু নয়, তাদের আলাদা কোনো ধান্দা রয়েছে।


যখনই কোনো চুনোপুটি আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নেয় তখনই জামায়াত-শিবির ও ছাত্রদল তাদের পক্ষ নিয়ে সেই বিষয়টিকে বাতাস দিয়ে উচ্ছৃঙ্খলতা সৃষ্টি করে।’ কোটা আন্দোলনের নামে কোনো অরাজকতা করতে দেওয়া হবে না। জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান বলেন, ফরিদপুরে কোনো কোটা ইস্যু নিয়ে আন্দোলন করতে দেওয়া হবে না। কেউ যদি আন্দোলনে নামে তা প্রতিহত করবে ছাত্রলীগ।


‘দীর্ঘদিন ধরে সাধারণ শিক্ষার্থীদের জানমাল, নিরাপত্তা, শিক্ষা ব্যবস্থার জন্য আমরা ছাত্রলীগ লড়াই সংগ্রাম করে আসছি। কিন্তু এই কোটা আন্দোলনকে কেন্দ্র করে যারা একটি আন্দোলন তৈরি করছে এই জামায়াত, শিবির, ছাত্রদল কোনোদিন সাধারণ শিক্ষার্থীদের পাশে দাঁড়ায় না, বরং তাদের ক্ষতি করে একটি ইস্যু তৈরি করে।


কোটাবিরোধী রাজাকারদের উদ্দেশ্যে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ বলেন, ফরিদপুরের মাটিতে আপনারা কোটা আন্দোলনের কথা ভুলে যান। এই মাটিতে কোনো প্রকার নৈরাজ্য করতে আসবেন না। আমরা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা পালন করব। নির্দেশনা কেউ অমান্য করলে তাদের অবস্থা খুব ভয়াবহ হবে।’ মিছিল ও সমাবেশে জেলা ছাত্রলীগের প্রায় দেড় সহস্রাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।