স্নোটেক্স: রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১ অর্জনের মাধ্যমে গৌরব অর্জন

প্রকাশকালঃ ২৫ মে ২০২৪ ০৯:৩৩ অপরাহ্ণ ৮৬৩ বার পঠিত
স্নোটেক্স: রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১ অর্জনের মাধ্যমে গৌরব অর্জন

ঢাকা প্রেসঃ
২০২১ সালের রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে স্নোটেক্স গ্রুপের প্রতিষ্ঠান স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড সম্মানিত হয়েছে। এটি স্নোটেক্সের জন্য একটি গর্বের মুহূর্ত, কারণ এটি তাদের দীর্ঘদিনের অধ্যবসায়, উদ্ভাবন এবং দেশের অর্থনীতিতে অবদানের স্বীকৃতি।

বৃহস্পতিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এক আনুষ্ঠানিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন স্নোটেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এস এম খালেদের হাতে পুরস্কারের ক্রেস্ট ও সম্মাননা সনদ তুলে দেন।

এই পুরস্কার জাতীয় অর্থনীতিতে শিল্পখাতের অবদান, প্রণোদনা সৃষ্টি, সৃজনশীলতা উৎসাহিত করা এবং কর্মসংস্থান সৃষ্টির ক্ষেত্রে স্নোটেক্সের অসামান্য ভূমিকার স্বীকৃতি।

স্নোটেক্সের অর্জন:

  • ২০০০ সালে বায়িং হাউস হিসেবে যাত্রা শুরু করে।
  • ২০০৫ সালে প্রথম কারখানা 'স্নোটেক্স অ্যাপারেলস' প্রতিষ্ঠা।
  • ২০১১ সালে 'কাট অ্যান্ড সিউ' এবং ২০১৪ সালে 'স্নোটেক্স আউটারওয়্যার লিমিটেড' প্রতিষ্ঠা।
  • ২০২০ সালে 'স্নোটেক্স স্পোর্টসওয়্যার লিমিটেড' প্রতিষ্ঠা।
  • বর্তমানে চারটি বড় কারখানার একটি প্রতিষ্ঠান।
  • ইউএসজিবিসির লিড প্লাটিনাম সার্টিফিকেট অর্জনকারী প্রথম গ্রিন ফ্যাক্টরি।
  • রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১, গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে 'হেলথ অ্যান্ড সেইফটি' অ্যাওয়ার্ড, জাতীয় ট্যাক্সকার্ড ও সেরা করদাতা সম্মাননা-২০২২, জাতীয় রপ্তানি ট্রফি ২০২০-২১, বাংলাদেশ বিজনেস অ্যাওয়ার্ড-২০১৯, জাতীয় রপ্তানি ট্রফি ২০১৯-২০, ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২১, পেশাগত স্বাস্থ্য ও সেইফটি উত্তম চর্চা পুরস্কার-২০১৭, ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২০, এসডিজি অ্যাওয়ার্ড, বেস্ট প্র্যাকটিস অ্যাওয়ার্ড-২০১৮ অর্জন।
     

রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার ২০২১ অর্জন স্নোটেক্স