বগুড়া রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট: বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন দুজনের অবস্থা আশঙ্কাজনক

প্রকাশকালঃ ০৮ জুলাই ২০২৪ ১২:৪৯ অপরাহ্ণ ৭৮৮ বার পঠিত
বগুড়া রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট: বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন দুজনের অবস্থা আশঙ্কাজনক

ঢাকা প্রেস নিউজ


ঢাকা, ৮ জুলাই, ২০২৪:
বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত দু'জন ব্যক্তিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন জানিয়েছেন, তাদের অবস্থা এখনও আশঙ্কাজনক।

 

স্বাস্থ্যমন্ত্রী সোমবার সকালে হাসপাতালে গিয়ে আহতদের দেখাশোনা করেন এবং তাদের যথাযথ চিকিৎসার আশ্বাস দেন। তিনি বলেছেন, "এই দুর্ঘটনায় যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার সব খরচ সরকার বহন করবে।"
 

বার্ন ইনস্টিটিউটে ভর্তি দু'জন ব্যক্তির মধ্যে একজনের অবস্থা বেশি সংকটজনক বলে জানা গেছে। মন্ত্রী বলেন, "আমি বগুড়া কর্তৃপক্ষ এবং বার্ন ইনস্টিটিউটের চিকিৎসকদের সাথে নিয়মিত যোগাযোগে আছি। আমি রোগীদের পরিবারের সাথেও কথা বলেছি এবং তাদের আশ্বস্ত করেছি যে আমরা সর্বোচ্চ চেষ্টা করে তাদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করব।"
 

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেছেন, "আহতদের যথাযথ ও উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য বগুড়ার সরকারি হাসপাতালের পরিচালক ও সিভিল সার্জনকে নির্দেশ দেওয়া হয়েছে।"
 

এই সময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম ও স্বাস্থ্যসেবা বিভাগের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এদিকে, হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী। এক শোকবার্তায় তিনি বলেছেন, "এই মর্মান্তিক ঘটনায় আমি গভীরভাবে শোকাহত।"

 

রবিবার বগুড়ায় হিন্দু সম্প্রদায়ের রথযাত্রার সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পাঁচজন নিহত হন। এ ঘটনায় আহত হন আরও অর্ধশতাধিক মানুষ।