কলকাতায় মমতার কার্যালয় ঘেরাও: চিকিৎসক হত্যাকাণ্ডের প্রতিবাদে উত্তাল পশ্চিমবঙ্গ

প্রকাশকালঃ ২৪ আগu ২০২৪ ০৫:১২ অপরাহ্ণ ৭১৬ বার পঠিত
কলকাতায় মমতার কার্যালয় ঘেরাও: চিকিৎসক হত্যাকাণ্ডের প্রতিবাদে উত্তাল পশ্চিমবঙ্গ

ঢাকা প্রেস নিউজ


কলকাতার আরজি কর মেডিকেল হাসপাতালে এক নারী চিকিৎসকের নৃশংস হত্যাকাণ্ডের প্রতিবাদে পশ্চিমবঙ্গ উত্তাল। এই ঘটনায় রাজ্য সরকারের বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে বিরোধী দল বিজেপি নানা কর্মসূচি হাতে নিয়েছে।

 

মমতার পদত্যাগের দাবিতে আন্দোলন:

"দফা এক দাবি এক, মমতার পদত্যাগ" এই স্লোগানে বিজেপি রাজ্যজুড়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে। শুক্রবার স্বাস্থ্য ভবন ঘেরাও কর্মসূচির পর, বিজেপি থানা ঘেরাও কর্মসূচিও হাতে নিয়েছে। আগামী মঙ্গলবার রাজ্যের প্রশাসনিক ভবন নবান্ন ঘেরাও কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। এই কর্মসূচিতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে মিছিল আসতে পারে বলে প্রশাসন সতর্ক।
 

হাইকোর্টের নির্দেশ:

বিক্ষোভ দমনে রাজ্য সরকার কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেও, আদালত শান্তিপূর্ণ প্রতিবাদকে সমর্থন করেছে। সুপ্রিম কোর্টও ছাত্র সমাজের মিছিলের অনুমতি দিয়ে শান্তিপূর্ণ প্রতিবাদকে আটকানো যাবে না বলে জানিয়েছে।
 

নারী চিকিৎসক হত্যাকাণ্ড:

গত ৯ আগস্ট আরজি কর মেডিকেল কলেজের সভাকক্ষে এক নারী চিকিৎসকের মরদেহ পাওয়া যায়। ময়নাতদন্তে যৌন নির্যাতনের আলামত পাওয়া গেছে। এই ঘটনায় কলকাতা পুলিশের এক সদস্যকে প্রধান সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে।
 

জনসাধারণের প্রতিবাদ:

নারী চিকিৎসকের হত্যাকাণ্ডের প্রতিবাদে চিকিৎসকরা সর্বপ্রথম বিক্ষোভে নামেন। পরে সমাজের সর্বস্তরের মানুষ এই বিক্ষোভে যোগ দেন।