কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা চালিত উন্নত কর্মদক্ষতা:অ্যাডোব অ্যাক্রোবেটের এআই ফিচার

প্রকাশকালঃ ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৩:১৮ অপরাহ্ণ ২৩৫ বার পঠিত
কৃত্রিম বুদ্ধিমত্তা দ্বারা চালিত উন্নত কর্মদক্ষতা:অ্যাডোব অ্যাক্রোবেটের এআই ফিচার

কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) ব্যবহার করে অ্যাডোব অ্যাক্রোবেট PDF ফাইলের সাথে কাজ করার অভিজ্ঞতাকে আরও উন্নত করে তুলেছে।

 

PDF-এর টেক্সট, ছবি এবং টেবিল স্বয়ংক্রিয়ভাবে স্ক্রিনের আকারের সাথে মানিয়ে নেয়।মোবাইল ডিভাইসে সহজে পড়া ও ব্যবহার করা যায়।কাজের প্রক্রিয়া স্বয়ংক্রিয় করতে AI-চালিত সহকারী।ডকুমেন্ট রূপান্তর, ডেটা বের করা, এবং ফর্ম পূরণের কাজে সাহায্য করে।স্ক্যান করা ডকুমেন্ট থেকে টেক্সট স্বয়ংক্রিয়ভাবে বের করে।সম্পাদনাযোগ্য PDF তৈরি করে।PDF-এর টেক্সট এক ভাষা থেকে অন্য ভাষায় অনুবাদ করে।100 টিরও বেশি ভাষা সমর্থিত।PDF-এ গোপনীয় বা সংবেদনশীল তথ্য স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করে।ডেটা লিক রোধে সাহায্য করে।PDF-এর বিষয়বস্তু বিশ্লেষণ করে।

 

ডেটা সংগ্রহ করে।ডকুমেন্ট ম্যানেজমেন্টকে উন্নত করে।সময় বাঁচাতে সাহায্য করে।কর্মদক্ষতা বৃদ্ধি করে।ডকুমেন্টের সাথে কাজ করার অভিজ্ঞতাকে আরও উন্নত করে তোলে। 

 

অ্যাডোবের নতুন এই এআই অ্যাসিস্ট্যান্ট মূলত অ্যাডোব লিকুইড মোডের মতোই। আর এই মডেলের আদলে হওয়ায় নতুন কৃত্রিম বুদ্ধিমত্তার ফিচার সহজেই ডকুমেন্টের ভেতরকার তথ্য উপস্থাপন করে দিতে পারবে। এ বিষয়ে প্রতিষ্ঠানের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জানান, 'পেশাদার ডকুমেন্ট গড়ার ক্ষেত্রে এখন আরও সুবিধা যুক্ত হচ্ছে। অ্যাসিস্ট্যান্ট হিসেবে পাঠকের কাছে এর আলাদা আবেদন থাকবে