ওটিটি প্ল্যাটফর্মে ১৯ অক্টোবর আসছে ‘প্রচলিত’-র প্রথম পর্ব ‘রিংটোন’

প্রকাশকালঃ ১৯ অক্টোবর ২০২৩ ০৩:২৫ অপরাহ্ণ ১৯২ বার পঠিত
ওটিটি প্ল্যাটফর্মে ১৯ অক্টোবর আসছে ‘প্রচলিত’-র প্রথম পর্ব ‘রিংটোন’

ক্টোবর মাসের শেষ দিনে মৃতদের স্মরণে পালিত হয় হ্যালোইন। হ্যালোইন শব্দটি শুনলেই গা ছমছম অনুভূত হয়। হ্যালোইনকে সামনে রেখে বিভিন্ন দেশেই হয় নানা আয়োজন। এবার বাংলাদেশেও হ্যালোইন হবে রহস্যময়। হ্যালোইনকে আরও রহস্যময় করে তুলতে তৈরি হয়েছে হরর সিরিজ ‘প্রচলিত’। আবিদ মল্লিকের পরিচালনায় পাঁচ পর্বের সিরিজটির প্রচার শুরু হবে আজ থেকে।

ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে আজ থেকে প্রতি বৃহস্পতিবার মুক্তি পাবে নতুন পর্ব। সমাজে প্রচলিত বা প্রবাদ বাক্য অর্থাৎ যেসব কথা লোকমুখে প্রচারিত, সেগুলো নিয়ে এগিয়েছে সিরিজটির কাহিনি। সিরিজটিতে মোট ৫টি পর্ব রয়েছে। ফোন বন্ধ থাকলেও কেন কল আসছে? কে কল দিচ্ছে? কী চাচ্ছে? ১৯ অক্টোবার সব প্রশ্নের উত্তর নিয়ে আসছে ‘প্রচলিত’-র প্রথম পর্ব ‘রিংটোন’। ২৫ মিনিটের এই পর্বে দেখা যাবে মোস্তফা মন্ওয়ার ও অশোক বেপারীকে।


সিরিজে নিজের চরিত্রটি প্রসঙ্গে মোস্তফা মন্ওয়ার বললেন, ‘এক রাতের গল্প। চরিত্রটি খুবই চ্যালেঞ্জিং ছিল। এক রাতের গল্প। একটা অপকর্মের পর থেকে ওই চরিত্রটি এক ধরনের ট্রমার মধ্যে দিয়ে যায়। এটা ফুটিয়ে তোলার জন্য পরীক্ষা-নিরীক্ষার ভেতর দিয়ে যেতে হয়েছে আমাকেও। ট্রমা, তারপর শারীরিক কসরত (দৌড়াদৌড়ি, ছুটোছুটি) সব কিছু করাটা শারীরিকভাবে আমার জন্য খুব কঠিন ছিল। সকালে যখন প্যাকআপ হলো তখন মোটামুটি অর্ধচেতন অবস্থা। গল্পের মধ্যে ওই চরিত্রটির যে অবস্থা, বাস্তবে আমারও একই অবস্থা দাঁড়িয়েছিল।’


সিরিজের বাকি পর্বগুলোর নাম রাখা হয়েছে ‘বিলাই’, ‘বেওয়ারিশ’, ‘কলিংবেল’ ও ‘হাতবদল’। বিভিন্ন পর্বে অভিনয় করেছেন ইয়াশ রোহান, সাদিয়া আয়মান, আব্দুল্লাহ আল সেন্টু, বায়োজিদ হক জোয়ার্দার, রফিউল কাদের রুবেল, মাহমুদ আলম, তনয় বিশ্বাস, ফারিন খান প্রমুখ।

চলতি বছরের জুলাই-আগস্টে সিরিজটির শুটিং হয়েছে ঢাকা, মানিকগঞ্জ ও সাভারের বিভিন্ন লোকেশনে। সিরিজটির সিনেমাটোগ্রাফি করেছেন রাজু রাজ। মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন খৈয়াম সানু সন্ধি। সম্পাদনার কাজটি করেছেন সবুজ শেখ। কালার গ্রেডিং-এ ছিলেন আশরাফুল আলম ও সাউন্ড ডিজাইন করেছেন রিপন নাথ।