গতির ঝড় তুলতে প্রস্তুত ওল্ড ট্র্যাফোর্ডেও উড

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৩ ০১:২৮ অপরাহ্ণ ১৯৭ বার পঠিত
গতির ঝড় তুলতে প্রস্তুত ওল্ড ট্র্যাফোর্ডেও উড

হেডিংলিতে ইংল্যান্ড হারলেই অ্যাশেজ অস্ট্রেলিয়ার―এই সমীকরণে দাঁড়িয়ে অবশেষে ঘুরে দাঁড়াল ইংল্যান্ড। টানা দুই ম্যাচ হারের পর হেডিংলি টেস্টে তারা ৩ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। পাঁচ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে পিছিয়ে আছে ইংল্যান্ড। তবে দলটির অধিনায়ক বেন স্টোকস বিশ্বাস করেন, এখান থেকেও অ্যাশেজ জিততে পারেন তারা।

দলে এসে হেডিংলে টেস্টে ইংল্যান্ডের জয়ের নায়ক বনে গেছেন মার্ক উড। ওই টেস্টে বোলিংয়ে ৭ উইকেট নিয়েছিলেন এই পেসার। ব্যাট হাতে করেছিলেন ১৬ বলে ২৪ রান। বল হাতে গতির ঝড় তুলেছিলেন উড।


তার একটা ডেলিভারির গতি ছিল ঘণ্টায় ৯৬.৫ মাইল। এবার তিনি হুংকার দিয়েছেন, একই রকম সব ভয়ংকর গতির মিসাইল পরের টেস্টেও সামলাতে হবে অস্ট্রেলিয়াকে।


১৯ জুলাই থেকে ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হচ্ছে সিরিজের চতুর্থ টেস্ট। এর আগে সাংবাদিকদের উড বলেছেন, “হেডিংলেতে নামার আগে আমাকে বেন স্টোকস একটা প্রশ্ন করেছিল, ‘তুমি বিদ্যুৎগতিতে বল করতে তৈরি তো?’ আমি বলেছিলাম, হ্যাঁ।

অধিনায়ক হিসেবে স্টোকস আমাকে পূর্ণ স্বাধীনতা দিয়েছিল প্রচণ্ড জোরে বল করার জন্য। সে আমাকে ভালো করে চেনে। আমি ওকে ভালো করে চিনি।” এর পরই উডকে প্রশ্ন করা হয়, ওল্ড ট্র্যাফোর্ড টেস্টেও একই গতিতে বল করতে আপনি কি তৈরি? উডের জবাব, ‘অবশ্যই। বজ্রপাত দু’বার হতেই পারে।