কুমিল্লায় নিত্যপণ্যের বাজারে অভিযান: ৬ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশকালঃ ৩১ আগu ২০২৪ ০৫:১৫ অপরাহ্ণ ৬২১ বার পঠিত
কুমিল্লায় নিত্যপণ্যের বাজারে অভিযান: ৬ ব্যবসায়ীকে জরিমানা

ঢাকা প্রেস
আবুল কালাম আজাদ ভূঁইয়া, কুমিল্লা প্রতিনিধিঃ



কুমিল্লায় ভোক্তাদের অধিকার রক্ষায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয় নিবিড় তদারকি চালিয়ে যাচ্ছে। শনিবার (৩১ আগস্ট) সকালে নগরীর রাজগঞ্জ বাজারে পরিচালিত অভিযানে নিত্যপণ্যের বাজার মনিটরিং করে একাধিক অনিয়ম ধরা পড়েছে।

 

এ অভিযানে চাল, ডাল, তেল, চিনি, মসলাসহ বিভিন্ন নিত্যপণ্যের বিক্রয় মূল্য এবং স্টক যাচাই করা হয়। এ সময় অনেক ব্যবসায়ীকে মূল্য তালিকা না রাখা, অতিরিক্ত মুনাফা করা এবং ভোক্তাদেরকে বিভ্রান্ত করার অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়।
 

পরিস্থিতি বিবেচনা করে অধিদপ্তরের কর্মকর্তারা মেসার্স সাইফুল ব্রুয়লার হাউজ, জিলানী স্টোর, হক এন্ড সন্স, আল আমিন টি স্টোর, পাল স্টোর এবং মহিউদ্দিন ভ্যারাইটিজ স্টোরসহ মোট ৬টি প্রতিষ্ঠানকে নিয়ম ভঙ্গের দায়ে মোট ২২ হাজার টাকা জরিমানা করে।
 

অভিযানের নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম। তার সাথে জেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসরাইল হোসেন এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।
 

সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, ভোক্তাদের অধিকার রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, তারা যেন নিয়ম মেনে ব্যবসা পরিচালনা করে এবং ভোক্তাদের স্বার্থে সচেতন থাকে।