জয়নুল আবেদীন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নতুন সভাপতি

প্রকাশকালঃ ০৯ জুন ২০২৪ ১২:৩৩ অপরাহ্ণ ৫৩৯ বার পঠিত
জয়নুল আবেদীন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নতুন সভাপতি

ঢাকা প্রেসঃ

৯ জুন ২০২৪:
বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের (জাফ) নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। রোববার (৯ জুন) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাফের নির্বাচিত কেন্দ্রীয় সভাপতি অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলীর মৃত্যুর ফলে সভাপতির পদ শূন্য হয়েছিল। জয়নুল আবেদীনকে জাফের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হলো।
 

সাবেক অ্যাটর্নি জেনারেল ও জাফের সভাপতি এ জে মোহাম্মদ আলী গত ২ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ৭৩ বছর বয়সে মারা যান।
 

জয়নুল আবেদীন কে?

জয়নুল আবেদীন একজন বিশিষ্ট আইনজীবী ও বিএনপির ভাইস চেয়ারম্যান। তিনি দীর্ঘদিন ধরে জাফের সাথে যুক্ত আছেন এবং সংগঠনের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। একজন দক্ষ আইনজীবী হিসেবে তার খ্যাতি রয়েছে এবং তিনি বেশ কিছু উল্লেখযোগ্য মামলায় আইনি লড়াই করেছেন।

জাফের নতুন সভাপতি হিসেবে জয়নুল আবেদীনের কাছ থেকে সংগঠনের সকল স্তরের নেতা-কর্মী আশা করছেন যে তিনি সংগঠনকে আরও শক্তিশালী ও ঐক্যবদ্ধ করবেন এবং আইনের শাসন প্রতিষ্ঠার জন্য আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।