মিরপুরে সরকারি বাঙলা কলেজের সামনে বিএনপির পদযাত্রায় হামলা

প্রকাশকালঃ ১৮ জুলাই ২০২৩ ০৩:৪৩ অপরাহ্ণ ১৮৪ বার পঠিত
মিরপুরে সরকারি বাঙলা কলেজের সামনে বিএনপির পদযাত্রায় হামলা

রাজধানীর মিরপুরে সরকারি বাঙলা কলেজের সামনে বিএনপির পদযাত্রায় হামলা হয়েছে। দলটির অভিযোগ, ছাত্রলীগের নেতা–কর্মীরা তাদের ওপর হামলা করেছেন। গাবতলী থেকে পদযাত্রা শুরু হয়ে বাঙলা কলেজ এলাকায় আসার পর হামলার এ ঘটনা ঘটে।

সেখানে দেখা যায়, পদযাত্রাটির একটি অংশের ওপর সরকারি বাঙলা কলেজের ভেতর থেকে ইটপাটকেল ছোড়া হয়। তখন পদযাত্রা থেকে বিএনপির কিছু নেতা–কর্মী কলেজ গেটে ভাঙচুর করে এবং সেখানে থাকা একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

তবে এ ঘটনার পরও পদযাত্রাটি থামেনি, সামনে এগিয়ে যায়। পদযাত্রাটির শেষ অংশ বাঙলা কলেজের সামনে এলে আবারও কলেজের ভেতর থেকে ইটপাটকেল ছোড়া হয়। এ সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।


মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বেলা পৌনে একটার দিকে প্রথম আলোকে বলেন, সরকারি বাঙলা কলেজের সামনে একটু সমস্যা হয়েছিল। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।  

মিরপুর বাঙলা কলেজের সামনে হওয়া সংঘর্ষ নিয়ে প্রশ্ন করা হলে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, এমন কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। একটি ঢিলের ঘটনা ঘটেছে। তারা (বিএনপি) তাদের নির্দিষ্ট রুট (পথ) দিয়ে পদযাত্রা করছেন।

সংঘর্ষের ঘটনায় সময় মোটরসাইকেল পুড়িয়ে দেওয়ার বিষয়ে জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, ‘আমরা শুনেছি, এ বিষয়ে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে। এ ছাড়া অফিসের দিন পদযাত্রা না করলে ভালো হয়, অফিসের দিন এমন কর্মসূচি থাকলে অনেক ভোগান্তি হয়।’