শেকৃবি শিক্ষার্থীদের উপর পুলিশ লাঠিচার্জ: ১০ জন আহত

প্রকাশকালঃ ১১ জুলাই ২০২৪ ০৭:৪৭ অপরাহ্ণ ৪৬৯ বার পঠিত
শেকৃবি শিক্ষার্থীদের উপর পুলিশ লাঠিচার্জ: ১০ জন আহত

ঢাকা প্রেস নিউজ, শেকৃবি প্রতিনিধি:-


কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের উপর লাঠিচার্জের ঘটনায় উত্তেজনা

 

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা পুনর্বহালের দাবিতে আন্দোলনরত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষার্থীদের উপর বৃহস্পতিবার বিকেলে লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় অন্তত ১০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

আহতদের মধ্যে কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য কেন্দ্রে। তবে কেউ গুরুতর আহত হয়নি বলে জানা গেছে।

 

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের সেকেন্ড গেটের সামনে কোটা পুনর্বহালের দাবিতে শিক্ষার্থীরা জড়ো হন। এক পর্যায়ে শিক্ষার্থীরা মিছিল বের করে ফার্মগেট-মিরপুর সড়ক অবরোধ করেন। পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে শিক্ষার্থীদের সাথে ধাক্কাধাক্কি হয়। পরে পুলিশ লাঠিচার্জ করে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে। ছত্রভঙ্গ হওয়া শিক্ষার্থীরা আবারও বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ফিরে এসে সেকেন্ড গেটের সামনে অবস্থান নেন এবং স্লোগান দিতে থাকেন।
 

শিক্ষার্থীদের দাবি: সরকারি চাকরিতে ২৫% কোটা পুনর্বহাল। মেধার ভিত্তিতে চাকরি নিয়োগ।
 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য: বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার আহ্বান জানিয়েছে। তারা আশা প্রকাশ করেছেন যে আলোচনার মাধ্যমে সমস্যার সমাধান করা যাবে।
 

এই ঘটনায় উত্তেজনা বিরাজমান। আন্দোলনকারী শিক্ষার্থীরা ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পরবর্তী পদক্ষেপের দিকে তাকিয়ে আছে সকলে।