নেটফ্লিক্সের সিরিজের তালিকার শীর্ষে কোরীয় সিরিজ ‘সেলিব্রিটি’

প্রকাশকালঃ ১৩ জুলাই ২০২৩ ১২:০৩ অপরাহ্ণ ১৬৫ বার পঠিত
নেটফ্লিক্সের সিরিজের তালিকার শীর্ষে কোরীয় সিরিজ ‘সেলিব্রিটি’

নেটফ্লিক্সের অ-ইংরেজিভাষী সিরিজের তালিকায় শীর্ষ রয়েছে কোরীয় সিরিজ ‘সেলিব্রিটি’। ১২ পর্বের সিরিজটি জুলাইয়ের প্রথম সপ্তাহের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে বলে জানিয়েছে নেটফ্লিক্স।

গত ৩০ জুন নেটফ্লিক্সে মুক্তির পর থেকে সাড়ে পাঁচ মিলিয়নের বেশি ঘণ্টা দেখা হয়েছে ‘সেলিব্রিটি’; বাংলাদেশ, ফ্রান্স, পর্তুগাল, জাপানসহ বিশ্বের ৫২টি দেশে সিরিজটি শীর্ষ ১০–এর তালিকায় রয়েছে।


সামাজিক যোগাযোগমাধ্যমের ইনফ্লুয়েন্সারদের নিয়ে নির্মিত সিরিজের মূল চরিত্রে (সিউ আ রি) অভিনয় করেছেন কোরীয় অভিনেত্রী পার্ক গিয়ো ইয়োং। মানুষের দ্বারে দ্বারে গিয়ে প্রসাধনী বিক্রি করতেন সাধারণ মেয়ে সিউ আ রি, ঘটনাক্রমে রাতারাতি সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচিত পান তিনি। অর্থ, তারকাখ্যাতি, মিলিয়ন মিলিয়ন অনুসারী—সবই রাতারাতি জুটে যায় তাঁর। বদলে যাওয়া জমকালো জীবনের একসময় ছন্দপতন ঘটে।


সিরিজটি নির্মাণ করেছেন নির্মাতা কিম চেউল কিয়ো, তিনি এর আগে ‘দ্য ফ্লাওয়ার অব এভিল’ নির্মাণ করে আলোচিত হয়েছেন। পার্ক গিয়ো ইয়োং ছাড়াও এতে অভিনয় করেছেন লি চুং আহ, কাং মিন হিয়োক, জুন হিয়ো সন।

এর আগে নেটফ্লিক্সের তালিকায় থাকা আরেক কোরীয় সিরিজ ‘কিং দ্য ল্যান্ড’ নিয়ে বিতর্কের ঝড় উঠে। সৌদি আরবের দর্শকেরা অভিযোগ করেছেন, সিরিজটিতে আরব সংস্কৃতিকে হেয় করা হয়েছে, ভুলভাবে উপস্থাপন করা হয়েছে।