নতুন নির্বাচনের দাবিতে বিএনপি সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি

প্রকাশকালঃ ১০ জানুয়ারি ২০২৪ ০১:২০ অপরাহ্ণ ২৩০ বার পঠিত
নতুন নির্বাচনের দাবিতে বিএনপি সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি

বাংলাদেশের বিরোধী দল বিএনপি গত ৭ জানুয়ারিতে অনুষ্ঠিত সংসদ নির্বাচন বর্জনের ডাক দিয়েছিল। এই নির্বাচনে বিএনপির প্রার্থীরা অংশগ্রহণ করেননি। নির্বাচনের পর বিএনপির দাবি, এই নির্বাচনে আওয়ামী লীগ সরকার কারচুপি করেছে। তাই তারা নির্বাচনের ফলাফল বাতিল করে নতুন নির্বাচনের দাবি জানাচ্ছে।

এই দাবিতে বিএনপি সারাদেশে গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার (৯ জানুয়ারি) সকালে কেরানীগঞ্জ মডেল থানা জিনজিরা বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা জেলা বিএনপির উদ্যোগে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে।

এই কর্মসূচিতে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী নেতৃত্ব দেন। তিনি বলেন, "৭ জানুয়ারির নির্বাচনে দেশের মানুষ ফ্যাসিস্ট সরকারের প্রহসনের নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই নির্বাচনে বিএনপির নেতাকর্মীরা অংশগ্রহণ করেননি। আমরা আন্দোলন-সংগ্রামের মাধ্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করব।"

তিনি আরও বলেন, "আমাদের সাংগঠনিক অভিভাবক তারেক রহমান গণতন্ত্রকামী দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বলেছেন, চূড়ান্ত বিজয় না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে। বিএনপির নেতাকর্মীরা রাজপথে আছে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবে।"

এই কর্মসূচিতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপির সাবেক সহসভাপতি ওমর শাহনেওয়াজ, ঢাকা জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ও জিনজিরা ইউনিয়ন বিএনপির সভাপতি মোকাররম হোসেন সাজ্জাদ, শাহীন রহমান, পাভেল মোল্লা প্রমুখ।

 

গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির লক্ষ্য

বিএনপির এই গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির লক্ষ্য হলো:

  • দেশের মানুষকে ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ সরকারের কারচুপি সম্পর্কে সচেতন করা

  • নতুন নির্বাচনের দাবিতে জনমত গড়ে তোলা

  • বিএনপির আন্দোলনের প্রতি জনগণের সমর্থন আদায় করা

 

কর্মসূচির প্রভাব

বিএনপির এই গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির কিছু প্রভাব লক্ষ্য করা গেছে। এর মধ্যে রয়েছে:

  • দেশের মানুষ ৭ জানুয়ারির নির্বাচনে আওয়ামী লীগ সরকারের কারচুপি সম্পর্কে আরও সচেতন হয়েছেন।

  • নতুন নির্বাচনের দাবিতে জনমত গড়ে উঠেছে।

  • বিএনপির আন্দোলনের প্রতি জনগণের সমর্থন বেড়েছে।

 

পরবর্তী কর্মসূচি

বিএনপির এই গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি আগামী ১০ জানুয়ারি পর্যন্ত চলবে। এরপর বিএনপি আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করতে পারে।