র‍্যাব ডিজির বক্তব্য: জঙ্গিবাদ নিয়ন্ত্রণে, মাথাচাড়া দিতে পারবে না

প্রকাশকালঃ ০১ জুলাই ২০২৪ ০১:০৬ অপরাহ্ণ ৬২২ বার পঠিত
র‍্যাব ডিজির বক্তব্য: জঙ্গিবাদ নিয়ন্ত্রণে, মাথাচাড়া দিতে পারবে না

ঢাকা প্রেস নিউজ

র‍্যাব মহাপরিচালক, অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার হারুন অর রশিদ
সোমবার (১ জুলাই) গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে দীপ্ত শপথ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বলেছেন যে, জঙ্গিবাদ এখন অনেকটাই নিয়ন্ত্রণে এবং বাংলাদেশ বিশ্বের মধ্যে একটি নিরাপদ দেশ।

 

তিনি আরও বলেছেন:

২০১৬ সালের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর র‍্যাব ও পুলিশের জোরदार অভিযানে অনেক জঙ্গি আস্তানা ধ্বংস এবং জঙ্গিকে আটক করা হয়। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কার্যক্রমের ফলে এখন জঙ্গিদের তৎপরতা অনেক কমে গেছে। র‍্যাব শুরু থেকেই জঙ্গিবাদ ও উগ্রবাদের বিরুদ্ধে কাজ করে আসছে এবং ভবিষ্যতেও তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। র‍্যাব একটি আধুনিক ও পেশাদার বাহিনী এবং জঙ্গিবাদ দমনে তাদের পূর্ণ সক্ষমতা রয়েছে। গত সপ্তাহে চট্টগ্রাম থেকে তিনজন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ও ভার্চুয়াল ওয়ার্ল্ডেও জঙ্গিদের নজরদারি করা হচ্ছে। র‍্যাব জনগণকে আশ্বস্ত করেছে যে, বাংলাদেশে আর কখনও জঙ্গিবাদ ও মৌলবাদের উত্থান হবে না।
 

এই বক্তব্যটি নিঃসন্দেহে আশাব্যঞ্জক। র‍্যাবের জোরালো অভিযান ও কার্যক্রমের ফলে জঙ্গিবাদ অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তবে, সচেতনতা বৃদ্ধি এবং কঠোর নজরদারির মাধ্যমে জঙ্গিবাদকে সম্পূর্ণ নির্মূল করা সম্ভব।

এই লক্ষ্য অর্জনে সকলের সহযোগিতা প্রয়োজন।