ঈদযাত্রায় বাড়তি ভাড়া নিলেই ব্যবস্থা, লোকাল বাস নামলে মামলা: ডিএমপি

প্রকাশকালঃ ১২ জুন ২০২৪ ০৪:২২ অপরাহ্ণ ৬৬২ বার পঠিত
ঈদযাত্রায় বাড়তি ভাড়া নিলেই ব্যবস্থা, লোকাল বাস নামলে মামলা: ডিএমপি

ঢাকা প্রেস নিউজঃ

ঈদযাত্রায় বাসে বাড়তি ভাড়া নিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। ঢাকা থেকে মহাসড়কে লোকাল বাস যাত্রী নিয়ে নামলে মামলা হবে। ঈদের সময় ট্রাফিক পুলিশ, বিআরটিএ, সিটি কর্পোরেশন ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে গঠিত সার্ভেইল্যান্স টিম ভাড়ার তালিকা অনুসারে ভাড়া আদায় হচ্ছে কিনা তা তদারকি করবে। ঈদের সময় ভ্রাম্যমাণ আদালত থাকবে এবং অযাচিত ভাড়া আদায়ের অভিযোগে ব্যবস্থা নেওয়া হবে।

 

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কর্তৃপক্ষ ঘোষণা করেছে যে এবারের ঈদযাত্রায় বাসে বাড়তি ভাড়া নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এছাড়াও, ঢাকা থেকে মহাসড়কে লোকাল বাস যাত্রী নিয়ে নামলে মামলা হবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান বলেছেন, প্রতিটি বাস টার্মিনালে ভাড়া তালিকা প্রদর্শন করা আছে এবং সার্ভেইল্যান্স টিম তালিকা অনুযায়ী ভাড়া আদায় হচ্ছে কিনা তা তদারকি করবে। যাত্রীদের অভিযোগ থাকলে অবিলম্বে টার্মিনাল কর্তৃপক্ষ বা পুলিশের কাছে জানাতে অনুরোধ করা হয়েছে।

ঈদযাত্রায় নিরাপদ ও সু暢 যাত্রার জন্য DMP নিম্নলিখিত পদক্ষেপ গ্রহণ করছে:

  • সকল বাস টার্মিনালে যানজট নিয়ন্ত্রণ ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে।
  • ঈদযাত্রীদের ঝামেলামুক্ত যাত্রা নিশ্চিত করতে পর্যাপ্ত সংখ্যক পুলিশ কর্মী মোতায়েন করা হবে।
  • দীর্ঘপথের বাসগুলো যাতে নির্ধারিত সময়ে ছেড়ে যায় সেদিকেও নজরদারি করা হবে।

 

ঈদযাত্রায় যাত্রা শুরু করার আগে আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে জেনে নিন। যানজট এড়াতে সকালে বা দেরিতে যাত্রা শুরু করার চেষ্টা করুন। টিকিট কেনার সময় ভাড়া নিশ্চিত করে নিন এবং কোনো অতিরিক্ত টাকা দেবেন না। যাত্রাপথে কোনো ঝামেলা হলে টার্মিনাল কর্তৃপক্ষ বা পুলিশের সাহায্য নিন।