সংবাদ সম্মেলনে সাবেক প্রতিমন্ত্রীকে ‘দখলদার’ বললো আঃ লীগ 

প্রকাশকালঃ ১১ জুলাই ২০২৪ ১১:৩৪ অপরাহ্ণ ১৩১৭ বার পঠিত
সংবাদ সম্মেলনে সাবেক প্রতিমন্ত্রীকে ‘দখলদার’ বললো আঃ লীগ 

 

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী এবং কুড়িগ্রাম-৪ আসনের সাবেক সংসদ সদস্য জাকির হোসেনের বিরুদ্ধে সরকারি ও ব্যক্তিমালিকানাধীন জমি দখলসহ নানা অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে উপজেলা আওয়ামী লীগের একাংশ। বৃহস্পতিবার দুপুরে রৌমারী প্রেসক্লাবে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদ শাহনেওয়াজ তুহিন।

 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন– উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রেজাউল ইসলাম মিনু ও রফিকুল ইসলাম শাহিন, সাবেক সহ-সভাপতি এন আর জাহাঙ্গীর রগু, ইউনিয়ন সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আব্দুল কাদের সরকার ও মোসলেম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক এসএমএ মতিন ও মাইদুল ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক আফজাল হোসেন বিপ্লবসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

 

জাকির হোসেন বর্তমানে রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি। সাবেক এই প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ক্ষমতার প্রভাব খাটিয়ে ব্যক্তিমালিকানাধীন ও সরকারি খাস খতিয়ানভুক্ত জমি দখলের অভিযোগ তুলে আসছেন স্থানীয়রা। এবার নিজ দলের নেতাকর্মীরা প্রকাশ্যে একই অভিযোগ তুললেন। তবে এসব অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন বলে দাবি করেছেন জাকির হোসেন। অভিযোগকারীদের তিনি ‘দলছুট নেতা’ বলে আখ্যায়িত করেছেন। এমনকি এসবের পেছনে বর্তমান এমপি বিপ্লব হাসান পলাশ কলকাঠি নাড়ছেন বলে উল্টো অভিযোগ করেন সাবেক এই প্রতিমন্ত্রী।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবিদ শাহনেওয়াজ তুহিন সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি, লুটপাট, ভূমি দখলের অভিযোগ তুলে  বলেন, ‘সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন ক্ষমতার অপব্যবহার ও প্রভাব খাটিয়ে রৌমারী এলসি তুরা রোডের কাছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে শিক্ষা প্রতিষ্ঠানের সাইনবোর্ড টাঙিয়ে সরকারি ও ব্যক্তিমালিকানাধীন জমি দখল করে রেখেছেন। উপজেলার বিভিন্ন স্থানে সরকারি খাস খতিয়ানকৃত জমি দখল, সহকারী কমিশনার-ভূমির কার্যালয়ের জমি দখল, উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ের জমি দখল করে বহুতল ভবন নির্মাণ, দাঁতভাঙ্গা বাজারে পাগলার মাজার ও একটি হাফেজিয়া মাদ্রাসা সংলগ্ন সরকারি জায়গা দখল, চর শৌলমারী ইউনিয়নে সোলার বিদ্যুৎ প্ল্যান স্থাপনের নামে জমি দখল করেছেন। এ ছাড়াও সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেনের বিরুদ্ধে কবরস্থান দখল, পাহাড় দখল, শেরপুরে মায়ের মাজারের সরকারি জায়গা দখলসহ দলীয় নেতাকর্মীদের অবহেলা ও বঞ্চিত করার অভিযোগ তোলেন তুহিন।

 

লিখিত বক্তব্যে আওয়ামী লীগ নেতা তুহিন আরও বলেন, ‘রৌমারী উপজেলার গরু-মহিষের হাট-বাজারটি প্রতিমন্ত্রী থাকাকালে ইজারা নেন জাকির হোসেন। বর্তমানে হাটটি তার ভাই ও ছেলের নামে ইজারা নিয়ে জোর করে দ্বিগুণ টোল আদায় করছেন।’

 

সংবাদ সম্মেলনে সাবেক প্রতিমন্ত্রীর বিরুদ্ধে ড্রেজার বসিয়ে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন এবং রাতের আঁধারে নিজ বাসভবনে জামায়াত-বিএনপির নেতাকর্মীদের সঙ্গে গোপন বৈঠক করে তাদের মাঠে নামানোর অভিযোগ তোলেন স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

 

এ বিষয়ে জানতে চাইলে সাবেক প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘এসব অভিযোগ মিথ্যা এবং ভিত্তিহীন। আমার সব জমির বৈধ কাগজপত্র রয়েছে। যারা সংবাদ সম্মেলন করেছে তাদের কাছে খাস জায়গা রয়েছে। আমি কারও সম্পত্তি দখল করিনি। কারও এক আনা ক্ষতি করিনি।’

 

নিজের বিরুদ্ধে দলের নেতাকর্মীদের অভিযোগ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাকির হোসেন বলেন, ‘আমার বিরুদ্ধে মিথ্যা কথা আর অপপ্রচার করে ওরা আমার নমিনেশন খাইছে। সামনে সম্মেলন করার ঘোষণা দিয়েছি। এজন্য তারা আবার এসব অভিযোগ তুলে নেত্রীর কাছে আমাকে হেয় করার চেষ্টা করছে। যাতে নেত্রী আমাকে কমিটিতে না রাখেন। এগুলো তাদের চক্রান্ত, ষড়যন্ত্র। আমার নামে বর্তমান এমপি (বিপ্লব হাসান পলাশ) পেছন থেকে এসব করছে। কারণ আমি থাকলে তার সমস্যা। অনেক কিছু করতে পারে না।’