শোকাহত ক্রীড়াঙ্গন মৃত্যুতে ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপুর

প্রকাশকালঃ ২৬ জুলাই ২০২৩ ০৩:৫৮ অপরাহ্ণ ১৫০ বার পঠিত
শোকাহত ক্রীড়াঙ্গন মৃত্যুতে ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপুর

দেশের ক্রীড়া অঙ্গনের একজন পরিচিত মুখ ক্রীড়া সংগঠক রফিকুল ইসলাম টিপু গতকাল বিকেলে নগরীর একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৬৩ বছর। ক্রীড়াপাগল এই সংগঠকের মৃত্যুতে শ্রদ্ধা জ্ঞাপন এবং শোক প্রকাশ করেছে দেশের বিভিন্ন ক্রীড়া সংস্থা।

টিপুর মৃত্যুতে পৃথক পৃথক বার্তায় শোক প্রকাশ করেছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ), বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বিএফএফ), বাংলাদেশ আর্চারি ফেডারেশন (বিএএফ), বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন (বিএইচএফ), বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশন (বিএসপিএ), বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিএসজেএ), বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সমিতিসহ বিভিন্ন ফেডারেশন ও ক্রীড়া সংস্থা।


আরেক শোকবার্তায় টিপুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল এমপি। বিওএর এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিপুর মৃত্যুতে বিওএ সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, মহাসচিব সৈয়দ শাহেদ রেজা গভীর শোক প্রকাশ করেন। বিকেল সাড়ে ৫টায় শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

গত সোমবার হঠাৎ নিজ বাসভবনের সিঁড়িতে পড়ে গিয়ে মাথায় গুরুতর আঘাত পাওয়ার পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয় টেবিল টেনিস ফেডারেশনের সাবেক সাধারণ সম্পাদক টিপুকে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। আর্চারি ও টেবিল টেনিস ফেডারেশনের দায়িত্ব পালন ছাড়াও চার দশক ধরে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ইভেন্টে বিভিন্ন কমিটির সদস্য হিসেবে যুক্ত ছিলেন টিপু।