গ্রামীণফোনকে কল ড্রপ সমস্যা সমাধানে ব্যবস্থা না নেওয়ায় শোকজ, জরিমানা হতে পারে ৩০০ কোটি টাকা!

প্রকাশকালঃ ০৩ জুলাই ২০২৪ ০৪:২১ অপরাহ্ণ ৮১০ বার পঠিত
গ্রামীণফোনকে কল ড্রপ সমস্যা সমাধানে ব্যবস্থা না নেওয়ায় শোকজ, জরিমানা হতে পারে ৩০০ কোটি টাকা!

ঢাকা প্রেস নিউজ


বিটিআরসি কড়া পদক্ষেপে নেমেছে মোবাইল অপারেটরদের বিরুদ্ধে।
ক্রমবর্ধমান কল ড্রপ সমস্যার সমাধানে কার্যকর পদক্ষেপ না নেওয়ায়, গ্রামীণফোনকে শোকজ করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। সদুত্তর দিতে ব্যর্থ হলে প্রতিষ্ঠানটিকে এক কোটি থেকে তিনশ কোটি টাকা পর্যন্ত জরিমানা গুনতে হতে পারে।

 

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, "গ্রামীণফোন বারবার টাওয়ার সংকটের অজুহাতে কল ড্রপের সমস্যা এড়াতে চাইছে। কিন্তু বিটিআরসি যতটুকু স্পেকট্রাম বরাদ্দ করেছে, তারা পুরোটা ব্যবহার করছে না। অতিরিক্ত টেকনোলজি ও অর্থায়নের মাধ্যমে স্পেকট্রাম ব্যবহার না করায় তাদের শোকজ করা হয়েছে।"
 

এই পদক্ষেপ মোবাইল অপারেটরদের জন্য একটি স্পষ্ট বার্তা যে, কল ড্রপ সমস্যা সমাধানে আর কোনো দেরি করা যাবে না। গ্রাহকদের মানসম্মত সেবা প্রদানে ব্যর্থ হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
 

প্রসঙ্গত, গত ৩০ জুন মোবাইল অপারেটরদের সেবার মান নিয়ে বিটিআরসি এক বৈঠকের আয়োজন করে। সেখানে প্রতিমন্ত্রী পলক স্পষ্ট করে বলেছিলেন যে, কল ড্রপ ইস্যুতে আর কোনো ছাড় দেওয়া হবে না। জুলাইয়ের ১ তারিখ থেকেই কঠোর পদক্ষেপ নেওয়া হবে।
 

এই পদক্ষেপ গ্রাহকদের জন্য সুখবর। আশা করা যায়, এর ফলে মোবাইল অপারেটররা দ্রুত পদক্ষেপ নিয়ে কল ড্রপ সমস্যা সমাধান করবে এবং গ্রাহকদের মানসম্মত সেবা প্রদান করবে।