ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় জানালো মার্কিন গোয়েন্দা সংস্থা

প্রকাশকালঃ ১৪ জুলাই ২০২৪ ১২:২২ অপরাহ্ণ ৫৭৫ বার পঠিত
ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় জানালো মার্কিন গোয়েন্দা সংস্থা

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ও রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলাকারীর পরিচয় প্রকাশ করেছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। সংস্থাটির পক্ষ থেকে বলা হয়েছে, পেনসিলভানিয়ায় ট্রাম্পের ওপর ওই হামলাকারীর নাম থমাস ম্যাথু ক্রুকস।   
 

এক বিবৃতিতে এফবিআই বলেছে, পেনসিলভানিয়ার বাটলারে ১৩ জুলাই সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হত্যাচেষ্টাকারীকে চিহ্নিত করেছে এফবিআই। তিনি বেথাল পার্কের বাসিন্দা ২০ বছর বয়সী থমাস ম্যাথু ক্রুকস। 

 

তবে হামলাকারী কী উদ্দেশ্যে এই হামলা চালিয়েছে- এ নিয়ে কোনো মন্তব্য করেনি এফবিআই। তদন্ত এখন চলমান বলে মার্কিন গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।  এদিকে গার্ডিয়ানের লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, হামলায় গুলিবিদ্ধ হওয়ার পর অবশেষে ট্রাম্পকে নিউ জার্সিতে দেখা গেছে। ট্রাম্পের ওপর হত্যাচেষ্টার ঘটনার পর অবশেষে প্রথমবারের মতো রিপাবলিকান এই প্রার্থীকে দেখা গেছে। স্থানীয় সময় রোববার সকালে ট্রাম্পকে প্লেন থেকে নামতে দেখা যায়। 

 

নেওয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে ট্রাম্পের প্লেন অবতরণ করেছে। ভিডিও ফুটেছে দেখা যাচ্ছে,  ট্রাম্প প্লেন থেকে নামছেন। সাবেক এই প্রেসিডেন্ট কোথায় যাচ্ছেন তা স্পষ্ট নয়। তবে বেডমিনিস্টারের কাছে ট্রাম্পের একটি গলফ ক্লাব আছে।