জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে মুস্তাফিজের আইপিএল অভিজ্ঞতা কাজে লাগাতে চান তাসকিন

প্রকাশকালঃ ০৯ মে ২০২৪ ০৬:৪৯ অপরাহ্ণ ৯৯০ বার পঠিত
জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে মুস্তাফিজের আইপিএল অভিজ্ঞতা কাজে লাগাতে চান তাসকিন

বাংলাদেশের দ্রুতগতির বোলার তাসকিন আহমেদ মনে করেন, আইপিএল এবং আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে, বিশেষ করে যখন প্রতিপক্ষ এবং খেলার কন্ডিশনের কথা আসে। তিনি বলেছেন, "আইপিএলের কন্ডিশন আর এখানকার কন্ডিশন একটু আলাদা। প্রতিপক্ষও আলাদা। সেখানে বেশিরভাগ খেলা হাই স্কোরিং হয় এবং উইকেটের ধরনও আলাদা। বাংলাদেশে এমন বড় রানের ম্যাচ কমই হয়।"

 

তাসকিনের এই মন্তব্য এসেছে জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজের প্রেক্ষাপটে। বাংলাদেশ প্রথম তিন ম্যাচের মধ্যে দুটিতে জয় পেয়েছে, তবে তাদের ব্যাটিংয়ে উদ্বেগের কিছু লক্ষণ দেখা গেছে। অন্যদিকে, আইপিএলে, মুস্তাফিজুর রহমান চেন্নাই সুপার কিংসের হয়ে ৯ ম্যাচে ১৪ উইকেট শিকার করে দারুন পারফর্ম করেছেন। তবে, বিসিবির অনুমতির মেয়াদ শেষ হওয়ায় তাকে দেশে ফিরতে হয়েছে। তাসকিন মনে করেন মুস্তাফিজের অভিজ্ঞতা জিম্বাবুয়ে সিরিজের বাকি ম্যাচ এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দলকে উপকৃত করবে।

 

তিনি বলেছেন, "এবার আইপিএলে অনেক ভালো করেছে মুস্তাফিজ। ওকে এখানে আনার কারণ আমার যেটা মনে হয়, দলের পরিকল্পনার অংশ হতে পারে। কয়েকটা দিন বিশ্রাম নিতে পারে। অবশ্যই ওর ভালো আইপিএল কেটেছে এবং সেখান থেকে ভালো অভিজ্ঞতা নিয়ে এসেছে। আমরা যদি ফ্রেশ থাকি, ভালো রিদমে থাকি তো ভালো কিছু হবে।"