যশোর বোর্ডের নতুন চেয়ারম্যান অধ্যাপক মর্জিনা আক্তার:

প্রকাশকালঃ ৩০ মে ২০২৪ ০৩:২৭ অপরাহ্ণ ৬০০ বার পঠিত
যশোর বোর্ডের নতুন চেয়ারম্যান অধ্যাপক মর্জিনা আক্তার:

ঢাকা প্রেসঃ
যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ অধ্যাপক মর্জিনা আক্তার যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন।
তিনি এই পদে অধিষ্ঠিত প্রথম নারী। এই ঐতিহাসিক পদক্ষেপ শিক্ষা ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের দিক থেকে একটি উল্লেখযোগ্য অগ্রগতি।

অধ্যাপক মর্জিনা আক্তার একজন অভিজ্ঞ শিক্ষাবিদ এবং প্রশাসক। তিনি যশোর সরকারি মহিলা কলেজের অর্থনীতি বিভাগের প্রধান ছিলেন এবং দীর্ঘদিন ধরে শিক্ষাক্ষেত্রে কর্মরত আছেন। তিনি তার কর্মজীবনে অধ্যয়ন, পরীক্ষা, এবং মূল্যায়ন ব্যবস্থা উন্নত করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

তার নিয়োগ শিক্ষা ক্ষেত্রে নারী নেতৃত্বের গুরুত্বের একটি শক্তিশালী বার্তা পাঠায়। এটি আশা করা যায় যে তিনি তার নতুন পদে শিক্ষা ব্যবস্থার আরও উন্নয়ন ও আধুনিকীকরণের জন্য কাজ করবেন।

 

এটি শিক্ষা ক্ষেত্রে নারীর ক্ষমতায়নের একটি ঐতিহাসিক পদক্ষেপ, এটি একজন অভিজ্ঞ শিক্ষাবিদ ও প্রশাসকের নিয়োগ, এটি শিক্ষা ব্যবস্থার উন্নয়ন ও আধুনিকীকরণের জন্য আশা জাগায়।

আশা করি অধ্যাপক মর্জিনা আক্তার তার নতুন দায়িত্ব পালনে সফল হবেন এবং যশোর বোর্ডকে আরও উন্নত এবং আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবেন।