বিএনপির সমাবেশ চলছে খালেদা জিয়ার মুক্তির দাবিতে

প্রকাশকালঃ ২৯ জুন ২০২৪ ০৫:৫৭ অপরাহ্ণ ৬৪ বার পঠিত
বিএনপির সমাবেশ চলছে খালেদা জিয়ার মুক্তির দাবিতে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হয়েছে। শনিবার (২৯ জুন) বিকেল পৌনে ৩টার দিকে কুরআন তেলাওয়াতের মধ্যদিয়ে সমাবেশে শুরু হয়। সরেজমিনে দেখা যায়, বৃষ্টি উপেক্ষা দুপুর থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে সমাবেশস্থলে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা।

 

দুপুর দুইটায় পর থেকে সমাবেশ স্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায় নেতাকর্মীতে। নেতাকর্মীদের ভিড় নয়াপল্টনের বিএনপির কার্যালয়ের সামনে মূল মঞ্চ থেকে শুরু হয়ে বা দিকে ফকিরাপুল পর্যন্ত এবং ডান পাশে নাইটিঙ্গেল হয়ে বিজয়নগর পানির ট্যাংক ও কাকরাইল মোড় পর্যন্ত ভিড় পৌঁছে যায়। এ ছাড়া সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন ও নাইটিঙ্গেল মোড় এলাকায় বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

সমাবেশের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভাপতিত্ব করবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। এ ছাড়াও সমাবেশে বক্তব্য রাখবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির অন্যান্য নেতারা। এর আগে ২০২৩ সালের খালেদা জিয়ার মুক্তির দাবিতে অনশন কর্মসূচি পালন করে বিএনপি।