আবু সাঈদ হত্যাকাণ্ডে নতুন তদন্ত কমিটি গঠন

প্রকাশকালঃ ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:১১ অপরাহ্ণ ৩৩৮ বার পঠিত
আবু সাঈদ হত্যাকাণ্ডে নতুন তদন্ত কমিটি গঠন

ঢাকা প্রেস নিউজ

 

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ নিহতের ঘটনায় নতুন করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের সময় পুলিশের গুলিতে আবু সাঈদ নিহত হওয়ার ঘটনাটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি করেছিল।
 

বিশ্ববিদ্যালয় প্রশাসন সোমবার (২৩ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছে। নতুন কমিটিতে তিনজন শিক্ষককে সদস্য করা হয়েছে। তাদের দায়িত্ব হবে ঘটনায় জড়িত সকলকে চিহ্নিত করা এবং তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা।
 

উল্লেখ্য, এর আগেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু সেই কমিটি কোনো সিদ্ধান্তে পৌঁছাতে ব্যর্থ হওয়ায় তা পদত্যাগ করে। ফলে আবু সাঈদের হত্যাকাণ্ডের বিচার এখনো অনিশ্চিত।
 

নতুন কমিটিকে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশা করছে, এই কমিটি ঘটনার সত্যতা তদন্ত করে দোষীদের বিচারের ব্যবস্থা করবে।
 

এই ঘটনায় দেশজুড়ে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। শিক্ষার্থীরা আবু সাঈদের হত্যাকাণ্ডের ন্যায় বিচার দাবি করে আন্দোলন চালিয়ে যাচ্ছে।
 

মূলত, এই ঘটনাটি শিক্ষা প্রতিষ্ঠানে নিরাপত্তাহীনতার একটি চিত্র তুলে ধরেছে। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা এবং এই ধরনের ঘটনা আবার ঘটতে না দেওয়ার জন্য দৃঢ় ব্যবস্থা গ্রহণ করা জরুরি।