চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের ২৫ নেতাকর্মীর রিমান্ড আবেদন নামঞ্জুর

প্রকাশকালঃ ২৪ জুলাই ২০২৩ ০১:৫২ অপরাহ্ণ ২১৬ বার পঠিত
চট্টগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের ২৫ নেতাকর্মীর রিমান্ড আবেদন নামঞ্জুর

ট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থীর নির্বাচনি কার্যালয়ে হামলা, পুলিশের কাজে বাধা ও  গাড়ি ভাঙচুরের মামলায় গ্রেফতার বিএনপি ও অঙ্গসংগঠনের ২৫ নেতাকর্মীর রিমান্ড আবেদন নামঞ্জুর করেছে আদালত। তাদের কারা ফটকে জিজ্ঞাসাবাদের জন্য আদেশ দেওয়া হয়েছে। গতকাল রোববার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব শুনানি শেষে এই আদেশ দেন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান বলেন, গ্রেফতার ২৫ আসামিকে জিজ্ঞাসাবাদ করতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে খুলশী থানা পুলিশ। শুনানি শেষে আদালত  রিমান্ড আবেদন নামঞ্জুর করে আসামিদের কারা ফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়।

গত বুধবার রাতে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী-হালিশহর-ডবলমুরিং) আসনের উপনির্বাচনে নৌকার প্রার্থীর নির্বাচনি কার্যালয়ে হামলা, ভাঙচুর এবং পুলিশের গাড়ি ভাঙচুর ও যানবাহন চলাচলে বাধা দেওয়ার অভিযোগে বিএনপি ও অঙ্গসংগঠনের প্রায় ৬০০ নেতাকর্মীকে আসামি করে মামলা করা হয়। 


নগরীর খুলশী থানায় করা মামলা দুটির একটির বাদী আওয়ামী লীগের কর্মী আরিফুল ইসলাম। আরেকটির বাদী পুলিশ। পরে পুলিশ অভিযান চালিয়ে ২৫ জনকে গ্রেফতার করে।

গত বুধবার নৌকার ঐ কার্যালয়ে বিএনপির পদযাত্রা কর্মসূচির মিছিল থেকে হামলা চালানো হয় বলে অভিযোগ উঠেছে। পরে ঐ নির্বাচনি কার্যালয় থেকে এক কিলোমিটার দূরে বিএনপির কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালানো হয়।

পুলিশ সূত্র জানিয়েছে, আওয়ামী লীগের কর্মীর বাদী হয়ে করা মামলায় নগর বিএনপি ও এর অঙ্গসংগঠনের অজ্ঞাতপরিচয় ২৫০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে। অন্যদিকে খুলশী থানার উপ-পরিদর্শক (এসআই) শাহেদ খান বাদী হয়ে করা মামলায় ৪৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২৫০ জনকে আসামি করা হয়েছে।