অভিনেতা টুটুল চৌধুরী বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে নিযুক্ত!

প্রকাশকালঃ ০৯ জুন ২০২৪ ০৫:১৩ অপরাহ্ণ ৭৮২ বার পঠিত
অভিনেতা টুটুল চৌধুরী বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে নিযুক্ত!

বিনোদন ডেস্ক, ঢাক প্রেসঃ

চিত্রনাট্য জগতের বিখ্যাত অভিনেতা টুটুল চৌধুরী এখন বাংলাদেশ ব্যাংকের পরিচালক!

রবিবার, ৯ জুন, বাংলাদেশ ব্যাংক থেকে এক প্রজ্ঞাপনে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এর আগে তিনি ব্যাংকের অতিরিক্ত পরিচালক (জিএম) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
 

দীর্ঘ কর্মজীবন:

টুটুল চৌধুরী ১৯৯৯ সালে সহকারী পরিচালক পদে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এরপর উপপরিচালক, যুগ্ম পরিচালক এবং অতিরিক্ত পরিচালক হিসেবে দীর্ঘ ২৩ বছরেরও বেশি সময় ধরে তিনি বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে পঞ্চম পদোন্নতি পেয়ে তিনি পরিচালক পদে অধিষ্ঠিত হয়েছেন।
 

অভিনয়ের প্রতি ভালোবাসা:

অফিসার পদে যোগদান করলেও টুটুল চৌধুরীর অভিনয়ের প্রতি ছিল গভীর অনুরাগ। ছোটবেলা থেকেই তিনি প্রয়াত আবদুল্লাহ আল মামুনের থিয়েটারের সাথে যুক্ত ছিলেন। ব্যাংকের চাকরির পাশাপাশি নিয়মিত অভিনয়ও চালিয়ে যান তিনি। ছুটির দিনে শুটিংয়ের জন্য তিনি বিশ্রামও ত্যাগ করেন।

 

ব্যাংকের বড় পদে কাজ করলেও অভিনয়ের প্রতি টুটুল চৌধুরীর যে ভালোবাসা, তা তার সহকর্মীরাও বেশ সমর্থন করে থাকেন। তারা তাকে ব্যাংকের গর্ব বলে আখ্যায়িত করেন। এই উৎসাহ টুটুল চৌধুরীকে কাজের প্রেরণা জোগায় এবং তাকে অসাধারণ আত্মতৃপ্তিও দেয়।
 

অভিনয়ের জগতেও তার সাফল্য কম নয়:

  • ২০২২ সালে অঞ্জন আইচ পরিচালিত "আগামীকাল" সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন টুটুল চৌধুরী।
  • "কানামাছি" নামক তার আরেকটি সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।
  • বর্তমানে "বকুলপুর", "প্রবাসী পরিবার" এবং "জাদুনগর" সহ আরও একাধিক সিরিয়ালে তিনি অভিনয় করছেন।

 

ব্যাংকার ও অভিনেতা ছাড়াও টুটুল চৌধুরী একজন সফল শিক্ষা উদ্যোক্তাও। তিনি "সহজপাঠ্য স্কুল" নামक একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপ্যাল।
 

টুটুল চৌধুরী একজন সফল ব্যক্তি যিনি বিভিন্ন ক্ষেত্রে তার দক্ষতা ও প্রতিভা প্রমাণ করেছেন। একজন নিবেদিতপ্রাণ অভিনেতা, দক্ষ ব্যাংকার এবং অনুপ্রেরণাদায়ী শিক্ষা উদ্যোক্তা হিসেবে তিনি সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে চলেন।