বার্সেলোনাকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে বিলবাও

প্রকাশকালঃ ২৫ জানুয়ারি ২০২৪ ১২:২৭ অপরাহ্ণ ২২৯ বার পঠিত
বার্সেলোনাকে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে বিলবাও

প্রথম মিনিটেই পিছিয়ে পড়া বার্সেলোনা দ্রুতই ঘুরে দাঁড়ায়। দুই গোল করে লিডও পায় জাভি এর্নান্দেসের দল কিন্তু এবার ম্যাচে ফিরে আসে অ্যাতলেটিকো বিলবাও। ম্যাচের ভাগ্য অতিরিক্ত সময়ে নিয়ে সেখানে বাজিমাত করেছে বিলবাও। দুই ভাই ইনাকি উইলিয়ামস ও নিকো উইলিয়ামসের গোলে ৪-২ ব্যবধানে ম্যাচ জিতে সেমিফাইনালে পা দেয় বিলবাও।

আরেকটি টুর্নামেন্ট থেকে খালি হাতে ফিরতে হলো বার্সেলোনাকে। এখন চ্যাম্পিয়নস লিগ ও লা লিগার শিরোপায় চোখ রাখতে হচ্ছে কাতালানদের। সেটাও যে সহজ হবে না তা বলাই যায়।

বিলবাওয়ের মাঠে অবশ্য প্রথম মিনিটেই পিছিয়ে পড়ে বার্সেলোনা।

ডিফেন্ডারদের ভুলে গোল হজম করতে হয়েছে। বক্সের মধ্যে বল ক্লিয়ার করতে পারেনি কেউ। বল পেয়ে ডান পায়ের ভলিতে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ ফরোয়ার্ড গোর্কা। তবে দ্রুতই ঘুরে দাঁড়ায় কাতালানরা।

২৬ মিনিটে রবার্ত লেভানদোস্কি এবং ৩২ মিনিটে লামিন ইয়ামিলের গোলে লিড নেয় জাভির দল।

মধ্যবিরতি থেকে ফেরার চার মিনিটের মধ্যে সমতা ফেরায় বিলবাও। গোল করেন অইহান সানসেত। নির্ধারিত ৯০ মিনিট ২-২ সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। সেখানে আর পেরে ওঠেনি বার্সেলোনা।

দুই ভাই ইনাকি ও নিকোর ঝলকে সেমিফাইনাল নিশ্চিত করে বিলবাও। অতিরিক্ত সময়ের প্রথমার্ধের শেষ মুহূর্তে বিলবাওকে এগিয়ে নেন দ্বিতীয়ার্ধে বদলি নামা ইনাকি উইলিয়ামস। আর যোগ করা সময়ে বিলবাওয়ের জয় নিশ্চিত করেন নিকো উইলিয়ামস।

বার্সেলোনা ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়লেও দ্রুতই ঘুরে দাঁড়ায়। লেভানদোস্কি ও ইয়ামিলের গোলে তারা লিড নেয়। তবে বিলবাওও খুব বেশি পিছিয়ে থাকেনি। মধ্যবিরতি থেকে ফেরার পরপরই গোল করে সমতা ফেরে তারা। নির্ধারিত সময়ের শেষে ২-২ সমতায় থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

অতিরিক্ত সময়ে বিলবাওর ঝড় শুরু হয়। প্রথমার্ধের শেষ মুহূর্তে ইনাকি উইলিয়ামসের গোলে তারা এগিয়ে যায়। যোগ করা সময়ে নিকো উইলিয়ামসের গোলে জয় নিশ্চিত করে তারা।

এই জয়ের ফলে সেমিফাইনালে পা দেয় বিলবাও। তাদের প্রতিপক্ষ হবে সেভিয়া। অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও রিয়াল সোসিয়েদাদ।

বার্সেলোনা অবশ্য এখনও লা লিগার শিরোপা লড়াইয়ে আছে। তারা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। তবে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে যাওয়ার পর কোপা দেল রে থেকেও বিদায় নেওয়ার ফলে তাদের পথ আরও কঠিন হয়ে পড়েছে।