চাঁদপুরের মসজিদে ইমামের চাকরি হারানো এবং ৪ পরিবারের সমাজচ্যুতি:

প্রকাশকালঃ ০৬ জুলাই ২০২৪ ০২:৪৩ অপরাহ্ণ ৫৮২ বার পঠিত
চাঁদপুরের মসজিদে ইমামের চাকরি হারানো এবং ৪ পরিবারের সমাজচ্যুতি:

ঢাকা প্রেস
চাঁদপুর প্রতিনিধি



চাঁদপুরের মতলব উত্তর পৌরসভার মসজিদের একজন ইমাম সুদ ও ঘুষের বিরুদ্ধে বয়ান করার পর চাকরি হারান। ইমামকে চাকরি থেকে বাদ দেওয়ায় ক্ষুব্ধ হয়ে স্থানীয় এক ব্যক্তি ফেসবুকে পোস্ট করলে, পোস্ট ও মন্তব্যকারীসহ মোট ৪ পরিবারকে সমাজচ্যুত করা হয়। মসজিদ কমিটি ও এলাকাবাসীর সম্মানহানির দাবি করে তাদের উপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সমাজচ্যুত ব্যক্তিরা অসহায়ত্বে জীবনযাপন করছেন।

 

                                      চার পরিবারকে সমাজচ্যূতে বিষয়টি সমাধানে বৈঠক।
 

বিভিন্ন পক্ষের বক্তব্য:

ইমাম রহমত উল্লাহ: ঈদের পরের শুক্রবার সুদ ও ঘুষের বিরুদ্ধে বয়ান করার পর তাকে চাকরি ছেড়ে যেতে বাধ্য করা হয়।

মসজিদ পরিচালনা কমিটির সদস্য রুহুল আমিন মিয়াজী: সমাজের মুসল্লিদের অপমান করায় ৪ পরিবারকে সমাজচ্যুত করা হয়েছে।

পৌর কাউন্সিলর মো. সবুজ বেপারী: মুসল্লিদের অপমান করায় তাদের উপর নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে, ক্ষমা চাইলে তা প্রত্যাহার করা হবে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) এর চাঁদপুর সভাপতি মোশারফ হোসেন: সমাজচ্যুত করার ক্ষমতা কারও নেই, এটি মৌলিক মানবাধিকার লঙ্ঘন এবং দ্রুত পদক্ষেপ নেওয়া প্রয়োজন।
 

আইনি দিক:

সমাজচ্যুত করা বা নিষেধাজ্ঞা জারি করার আইনি বৈধতা নিয়ে প্রশ্ন উঠেছে। ঘটনাটি মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে তদন্তের দাবি জানাচ্ছেন অনেকে।

সামাজিক প্রতিক্রিয়া:

সোশ্যাল মিডিয়ায় ঘটনার ব্যাপক সমালোচনা হচ্ছে। অনেকেই ইমাম ও সমাজচ্যুত পরিবারগুলোর প্রতি সমর্থন জানাচ্ছেন। ঘটনার সুষ্ঠু তদন্ত ও সমাধানের দাবি জানাচ্ছেন সচেতন মহল।
 

উল্লেখ্য:

এই ঘটনাটি সমাজে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। ইমামের চাকরি হারানো এবং ৪ পরিবারকে সমাজচ্যুত করার ঘটনাটি মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে তদন্তের দাবি জোরালো হচ্ছে। ঘটনার সুষ্ঠু সমাধানের জন্য সকলের সচেতনতা ও দায়িত্বশীল পদক্ষেপ প্রয়োজন।