ইউরো ২০২৪: রোনালদো নেতৃত্বে পর্তুগালের দল ঘোষণা!

প্রকাশকালঃ ২২ মে ২০২৪ ০৩:০৬ অপরাহ্ণ ১২২২ বার পঠিত
ইউরো ২০২৪: রোনালদো নেতৃত্বে পর্তুগালের দল ঘোষণা!

ঢাকা প্রেসঃ
আন্তর্জাতিক ফুটবলে ১২৮ গোল
করা ক্রিশ্চিয়ানো রোনালদো। রেকর্ড ষষ্ঠবারের মতো ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে খেলার সুযোগ পেলেন এই পর্তুগিজ তারকা। জুন-জুলাই মাসে জার্মানিতে অনুষ্ঠিতব্য ইউরো ২০২৪ টুর্নামেন্টের জন্য ২৬ সদস্যের পর্তুগাল দল ঘোষণা করেছেন কোচ রবার্তো মার্টিনেজ

৪১ বছর বয়সী পেপে দলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে জায়গা করে নিয়েছেন। তবে সবচেয়ে বড় আলোচনার কেন্দ্রবিন্দুতে রোনালদো। বয়সের কারণে দলে তার জায়গা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে।

কিন্তু রোনালদোর ক্যারিয়ারের পরিসংখ্যান দেখে কোচ মার্টিনেজ স্পষ্ট করেছেন তার সিদ্ধান্ত। তিনি বলেছেন, "ক্রিশ্চিয়ানো রোনালদো কেন? সবচেয়ে ভালো উত্তর হলো তার তথ্যগুলো দেখা। ক্লাবের হয়ে ৪২ ম্যাচে ৪২ গোল করা একজন খেলোয়াড়। তার ফুটবলশৈলীশারীরিক ক্ষমতা এখনও অসাধারণ। আমাদের দলের জন্য তার মতো একজন অভিজ্ঞ খেলোয়াড় অত্যন্ত জরুরি।"

পর্তুগালের ইউরো ২০২৪ দল:

গোলরক্ষক: ডিয়াগো কস্তা (পোর্তু), জোসে সা (উলভস), রুই প্যাটরিসিও (রোমা)

ডিফেন্ডার: অ্যান্তোনিও সিলভা (বেনফিকা), দানিলো পেরেইরা (পিএসজি), ডিয়াগো ডালত (ম্যানইউ), গঞ্জালো ইনিসিও (স্পোর্টিং), জোয়াও কেনসেলো (বার্সেলোনা), নেলসন সেমেদো (উলভস), নুনো মেন্ডিস (পিএসজি), পেপে (পোর্তু), রুবেন দিয়াজ (ম্যানসিটি)

মিডফিল্ডার: ব্রুনো ফার্নান্দেজ (ম্যানইউ), জোয়াও নেভেস (বেনফিকা), জোয়াও পালিনহা (ফুলহাম), ওটাভিও মন্টেইরো (আল নাসর), রুবেন নেভেস (আল হিলাল), ভিতিনহা (পিএসজি)

ফরোয়ার্ড: বেনার্ড সিলভা (ম্যানসিটি), ক্রিশ্চিয়ানো রোনালদো (আল নাসর), ডিয়াগো জোটা (লিভারপুল), ফ্রান্সিসকো কনসেকাও (পোর্তু), গঞ্জালো রামোস (পিএসজি), জোয়াও ফেলিক্স (বার্সেলোনা), পেদ্রো নেতো (উলভস), রাফায়েল লিও (এসি মিলান)