দিনের শুরুতেই ঢাকার শেয়ারবাজারে ফুওয়াং ফুডসের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি

প্রকাশকালঃ ১৭ জুলাই ২০২৩ ১২:৩১ অপরাহ্ণ ২১৮ বার পঠিত
দিনের শুরুতেই ঢাকার শেয়ারবাজারে ফুওয়াং ফুডসের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি

জ ঢাকার শেয়ারবাজারে লেনদেনে ইতিবাচক ধারা দেখা যাচ্ছে। সকাল থেকেই বাজারের তিনটি সূচক ঊর্ধ্বমুখী। 

দিনের লেনদেনের শুরুতেই আজ ফু ওয়াং ফুডস, লুব রেফের সর্বোচ্চ মূল্যবৃদ্ধি হয়েছে। গত কয়েক দিন ধরেই এই কোম্পানি দুটির অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হচ্ছে। সে কারণে এই কোম্পানিগুলো লেনদেনের শীর্ষে।


এদিকে গত সপ্তাহে সর্বনিম্ন মূল্যস্তর থেকে বেরিয়ে এসেছে স্কয়ার ফার্মা। তার ধারাবাহিকতায় আজও এই কোম্পানির ভালো লেনদেন হচ্ছে। আজও তারা লেনদেনের শীর্ষ তালিকায় আছে।

তবে আজ একক খাত হিসেবে কোনো খাতের খুব একটি মূল্যবৃদ্ধি হয়নি। আজ সব খাতেরই কমবেশি মূল্যবৃদ্ধি হচ্ছে। গত সপ্তাহের শেষ দিনে বিমা কোম্পানির মূল্যবৃদ্ধি হলেও আজ বেশির ভাগ বিমা কোম্পানির মূল্য সংশোধন হচ্ছে।

আজ বেলা ১১টা ৫০ পর্যন্ত লেনদেনের শীর্ষে ছিল এলআরবিডিএল বা লুব রেফ, এই কোম্পানির শেয়ারের লেনদেন হয়েছে ৪৩ কোটি ২৬ লাখ টাকার; দ্বিতীয় স্থানে ছিল ফুওয়াং ফুডস, এই কোম্পানির লেনদেন হয়েছে ৪০ কোটি ৩০ লাখ টাকার শেয়ার; 


তৃতীয় স্থানে আছে এওএল বা অ্যাসোসিয়েটেড অক্সিজেন, এই কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৭ লাখ টাকার। এদিকে লেনদেনের শীর্ষ তালিকার ১০-এর মধ্যে দুটি বিমা কোম্পানিও আছে, সে দুটি হলো ডেলটা লাইফ ও রূপালী লাইফ ইন্স্যুরেন্স।

বেলা ১২টা পর্যন্ত ডিএসইএক্স সূচক বেড়েছে ২০ দশমিক ৭৫ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ৭ দশমিক ৬৬ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে ৪ দশমিক ৪৮ পয়েন্ট।