পৃথিবীর ৮ টি ভয়ংকর রাস্তা:

প্রকাশকালঃ ১১ জানুয়ারি ২০২৪ ০৩:১৬ অপরাহ্ণ ২০৩ বার পঠিত
পৃথিবীর  ৮ টি ভয়ংকর রাস্তা:

 

  • আটলান্টিক ওশেন রোড, নরওয়ে

আটলান্টিক ওশেন রোড, নরওয়ে হল একটি ৪.৯ কিলোমিটার দীর্ঘ সেতু যা আটলান্টিক মহাসাগরের উপর দিয়ে নির্মিত। এটি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি ঝড়ের কারণে প্রায়শই বন্ধ হয়ে যায়।

  • মন্টে বাল্ডো রোড, ইতালি

মন্টে বাল্ডো রোড, ইতালি হল একটি ৭.৬ কিলোমিটার দীর্ঘ পাহাড়ি রাস্তা যা মন্টে বাল্ডো পাহাড়ের উপর দিয়ে নির্মিত। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত সংকীর্ণ এবং বাঁকযুক্ত।

  • জুলিয়া রোড, সুইজারল্যান্ড

জুলিয়া রোড, সুইজারল্যান্ড হল একটি ২৫.৬ কিলোমিটার দীর্ঘ পাহাড়ি রাস্তা যা গ্রুয়িয়া পাসের উপর দিয়ে নির্মিত। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত উঁচু এবং খাড়া।

  • হাওয়াইয়িয়ান বাইপাস রোড, হাওয়াই

হাওয়াইয়িয়ান বাইপাস রোড, হাওয়াই হল একটি ৩১.৭ কিলোমিটার দীর্ঘ পাহাড়ি রাস্তা যা হাওয়াই দ্বীপের উপর দিয়ে নির্মিত। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত সংকীর্ণ এবং বাঁকযুক্ত।

  • উত্তর ইয়ঙ্গাস রোড, বলিভিয়া

উত্তর ইয়ঙ্গাস রোড, বলিভিয়া হল একটি ৩৬৪ কিলোমিটার দীর্ঘ পাহাড়ি রাস্তা যা লা পাজ এবং কোচাবাম্বা শহরগুলিকে সংযুক্ত করে। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত সংকীর্ণ, খাড়া এবং ঝুঁকিপূর্ণ।

  • ইস্টার্ন গিরি রোড, নেপাল

ইস্টার্ন গিরি রোড, নেপাল হল একটি ৬৯৮ কিলোমিটার দীর্ঘ পাহাড়ি রাস্তা যা পোখরা এবং কাঠমান্ডু শহরগুলিকে সংযুক্ত করে। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত সংকীর্ণ, খাড়া এবং ঝুঁকিপূর্ণ।

  • প্যাসিফিক কোস্ট হাইওয়ে, মেক্সিকো

প্যাসিফিক কোস্ট হাইওয়ে, মেক্সিকো হল একটি ১,৪০০ কিলোমিটার দীর্ঘ সৈকতের রাস্তা যা তেনোচতিটলান এবং সিউদাদ জুয়ারেজের মধ্যে বিস্তৃত। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত ঝড়ো এবং বায়ুপ্রবাহপ্রবণ।

  • দ্য নাজা রোড, জাপান

দ্য নাজা রোড, জাপান হল একটি ৮ কিলোমিটার দীর্ঘ পাহাড়ি রাস্তা যা নাজা শহরের উপর দিয়ে নির্মিত। এটি বিশ্বের সবচেয়ে ভয়ংকর রাস্তাগুলির মধ্যে একটি হিসাবে বিবেচিত হয় কারণ এটি অত্যন্ত সং