কুড়িগ্রামে স্বস্তির বৃষ্টি হলেও, কমে নি তাপাদহ 

প্রকাশকালঃ ১৯ মে ২০২৪ ০১:১০ অপরাহ্ণ ৭৫৫ বার পঠিত
কুড়িগ্রামে স্বস্তির বৃষ্টি হলেও, কমে নি তাপাদহ 

আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম প্রতিনিধি:-

 

 

কুড়িগ্রামে দীর্ঘ তাপদাহের পর অবশেষে বৃষ্টির দেখা মিলেছেও কমে নি তাপাদহ। ফলে কাঙ্ক্ষিত বৃষ্টিপাত হওয়ায় জনজীবনে কিছুটা স্বস্তি ফিরেছে।

 

রোববার (১৯ মে) সকালে কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিস জানায়, গত ২৪ ঘণ্টায় জেলায় ২৮ দশমিক ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

এর আগে শনিবার রাত সাড়ে ৯ টা থেকে ১০টা পর্যন্ত এবং পরে রাত সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত কয়েক দফা মুষলধারে মাঝারি বৃষ্টিপাত হয়।

 

বৃষ্টিতে শহরের বিভিন্ন সড়কে পানি জমিয়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে যানবাহন ও পথচারীরা বিড়ম্বনায় পড়ে। বৃষ্টির সময় জেলার বিভিন্ন এলাকায় বজ্রসহ বৃষ্টিপাত, ও ঝোড়ো হাওয়া বয়ে যায়।

 

অপর দিকে গত এপ্রিল থেকে ১৭ মে পর্যন্ত গোটা কুড়িগ্রাম জেলা তাপদাহ ও খড়ার কবলে পড়ে। এ সময় সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি থেকে ৩৯ ডিগ্রি সেলসিয়াসে উঠা-নামা করে।

 

কুড়িগ্রাম পৌর শহরের সবুজ মিয়া বলেন, তীব্র রোদ ও গরমের পর গতকাল রাত ও সকালে বৃষ্টি হওয়ার কারণে পরিবেশটা খু্ব ঠান্ডা হয়ে যায়। এমন বৃষ্টি মাঝেমধ্যে হলে মানুষজন শান্তিতে থাকতো।

 

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বলেন, আগামী ২০ ও ২১ তারিখ আবারও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে কুড়িগ্রামে।