ঢাকায় ভারতীয় পুলিশ দল: এমপি আনার হত্যাকাণ্ড তদন্তে

প্রকাশকালঃ ২৩ মে ২০২৪ ০৭:৪৭ অপরাহ্ণ ৬৭৩ বার পঠিত
ঢাকায় ভারতীয় পুলিশ দল: এমপি আনার হত্যাকাণ্ড তদন্তে

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য (এমপি) আনোয়ারুল আজিম আনার হত্যার ঘটনা তদন্ত করতে ঢাকায় এসেছে ভারতীয় পুলিশের একটি স্পেশাল টিম। এ বিষয়ে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য বর্তমানে ডিবির প্রধান কার্যালয়ে গেছেন ওই টিমের সদস্যরা।

ঢাকা প্রেসঃ
সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের তদন্তে গুরুত্বপূর্ণ পদক্ষেপ হিসেবে, ভারতীয় পুলিশের একটি দল ঢাকায় এসেছে। বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে তারা ঢাকায় পৌঁছে।

তদন্তে সহযোগিতা:

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন যে, ভারতীয় পুলিশের প্রতিনিধি দল ঢাকার পুলিশ কর্মকর্তাদের সাথে এমপি আনার হত্যাকাণ্ড সংক্রান্ত বিষয়ে আলোচনা করবেন। প্রয়োজনে, তারা গ্রেপ্তার তিনজন আসামির সাথেও কথা বলবেন।

হত্যাকাণ্ডের ঘটনা:

সংসদ সদস্য আনোয়ারুল আজীম ১২ মে সন্ধ্যা ৭টার দিকে ভারতের কলকাতায় গিয়ে তার পরিচিত বন্ধু গোপাল বিশ্বাসের বাসায় অবস্থান করেন। ১৩ মে বেলা ২টার দিকে তিনি চিকিৎসকের কাছে যাওয়ার কথা বলে গোপালের বাসা থেকে বের হন। কিন্তু নির্ধারিত সময়ে ফিরে না আসায়, ১৮ মে গোপাল বিশ্বাস কলকাতার বরাহনগর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরবর্তীতে, বুধবার (২২ মে) জানা যায় যে, আনোয়ারুল আজীম কলকাতার নিউটাউন এলাকার বহুতল আবাসিক ভবন "সঞ্জীবা গার্ডেনস"-এ খুন হয়েছেন। তবে, সেখানে তার মরদেহ পাওয়া যায়নি।

তদন্তের অগ্রগতি:

এই ঘটনায় ইতিমধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, আর্থিক লেনদেনের জের ধরেই এমপি আনার হত্যা করা হয়েছে।

ভারতীয় পুলিশের ভূমিকা:

তদন্তে সহযোগিতা করার জন্য ঢাকায় আসা ভারতীয় পুলিশের প্রতিনিধি দলের আগমন তদন্তে গুরুত্বপূর্ণ অগ্রগতি আনতে পারে বলে আশা করা হচ্ছে। দুই দেশের পুলিশ যৌথভাবে কাজ করে এমপি আনার হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন এবং দোষীদের আইনের আওতায় আনতে সক্ষম হবে বলে বিশ্বাস করা হচ্ছে।