গুজরাটকে হারিয়ে ফাইনালে ধোনির চেন্নাই

প্রকাশকালঃ ২৪ মে ২০২৩ ০৬:০০ অপরাহ্ণ ৯৮ বার পঠিত
গুজরাটকে হারিয়ে ফাইনালে ধোনির চেন্নাই

রেকর্ড দশমবারের মত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ফাইনালে উঠেছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। মঙ্গলবার (২৩ মে) আইপিএলের এবারের আসরের প্রথম কোয়ালিফায়ারে গুজরাট টাইটান্সকে ১৫ রানে হারিয়েছে চেন্নাই। এ ম্যাচ হারলেও ফাইনালে উঠার সুযোগ থাকছে গুজরাটের। এলিমিনেটর ম্যাচের বিজয়ী দলের সঙ্গে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে গুজরাট। 

নিজেদের মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় চেন্নাই। ৬৩ বলে ৮৭ রানের সূচনা গড়েন রুতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। ৪৪ বলে সর্বোচ্চ ৬০ রান করে ফিরেন গায়কোয়াড়। আর ৩৪ বলে ৪০ রান করে আউট হন কনওয়ে। মিডল-অর্ডারে আজিঙ্কা রাহানে-আম্বাতি রাইডু ১৭ রান করে এবং রবীন্দ্র জাদেজা ২২ রান করলে ২০ ওভার শেষ ৭ উইকেটে ১৭২ রানের লড়াকু সংগ্রহ পায় চেন্নাই। গুজরাটের মোহাম্মদ সামি-মোহিত শর্মা ২টি করে উইকেট নেন। 

১৭৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি গুজরাটের ব্যাটাররা। লড়াই করার চেষ্টা করেও ৩৮ বলে ৪২ রানে থামেন আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা ওপেনার শুভমান গিল। শেষদিকে ১৬ বলে ৩০ রান করে দলের হারের ব্যবধান কমান আফগানিস্তানের রশিদ খান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৫৭ রানে অলআউট হয় গুজরাট। চেন্নাইয়ের দীপক চাহার-থিকশানা-জাদেজা ও পাথিরানা ২টি করে উইকেট নেন।