মন খুলে বলুন শিরোনামে রেমিট্যান্স যুদ্ধাদের নিয়ে কি ভাবছেন এবং নতুন কিছু করার পরিকল্পনা আছে কি: প্রতিমন্ত্রী,প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়।

প্রকাশকালঃ ২০ জুন ২০২৪ ০৮:১১ পূর্বাহ্ণ ২১০ বার পঠিত
মন খুলে বলুন শিরোনামে রেমিট্যান্স যুদ্ধাদের নিয়ে কি ভাবছেন এবং নতুন কিছু করার পরিকল্পনা আছে কি: প্রতিমন্ত্রী,প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়।

ঢাকা প্রেস

নিজস্ব প্রতিবেদন

 

দে-শ ও জাতির কল্যাণে সরকারের সবচেয়ে বড়ো ভূমিকায় ও গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়,এই গুরুত্বপূর্ণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্বে আছেন Shofiqur Rahman Choudhury যিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে জীবনের শুরু থেকেই নিজেকে নিয়ে নয় দে-শ ও দেশের মানুষদের নিয়ে ভাবতেন,সোনার বাঙলার স্বপ্ন বাস্তবায়নে দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন।

 

স্বপ্নের সোনার বাঙলার মানুষদের নিয়ে তার অনুভূতি,কিছু স্বপ্ন,কিছু দায়িত্ব ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে জানতে ও জানাতে ঢাকা প্রেসের আজকের আয়োজন, "মন-খুলে বলুন" শিরোনাম,প্রশ্ন:রেমিট্যান্স যুদ্ধাদের নিয়ে কি ভাবছেন এবং নতুন কিছু করার পরিকল্পনা আছে কি"..?  ঢাকা প্রেসকে দেয়া একান্ত সাক্ষাৎকারে শফিকুর রহমান চৌধুরী (প্রতিমন্ত্রী) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়, বলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি পাশাপাশি তার সুস্থতা ও দীর্ঘায়ু এবং নেক হায়াত কামনা করছি তিনি আমাকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব দিয়েছেন।

 

মহান সৃষ্টি কর্তার দরবারে লাখো শুকরিয়া জানাচ্ছি দে-শ ও জাতির কল্যাণে,মানবিক সেবায় নিজেকে নিয়জিত রাখার মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব আমাকে দিয়েছেন। 

 

আল্লাহ্পাক রাব্বুল আলামিন আমাকে এই দায়িত্বে যতোদিন রেখেছেন ততদিন আমি  সরকারের সম্মান অক্ষুন্য রেখে আমার উপর অর্পিত সকল দায়িত্ব সততা ও নিষ্ঠার সহিত সঠিকভাবে পালন করবো।

 

তারই ধারাবাহিকতায় আমি দায়িত্ব পাওয়ার পর থেকে এই অল্প সময়ের মধ্যে এশিয়া/ইউরোপ একাধিক রাষ্ট্রে বাংলাদেশ থেকে যার যার যোগ্যতার উপর ভিত্তি করে কর্মী নেয়ার চুক্তি করেছি,তাতে এক-এক জনের খরচ হবে খুবই অল্প,যার কার্যক্রম শুরু হবে খুব শীঘ্রই। 

 

আমার দীর্ঘদিনের স্বপ্ন প্রবাসীদের কল্যাণে নতুন কিছু করার,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন দিয়ে সাজানো এই প্রোফাইল,এটার সেবা গ্রহন করতে পারবে শুধু রেমিট্যান্স যুদ্ধারা।

সেবা-সমূহের মধ্যে থাকবে তাদের ভবিষ্যৎ,তাদের যে কোনো সমস্যার সমাধান,তাদের সন্তানদের জন্য থাকবে সর্ব-উচ্চ শিক্ষার সুযোগ, আরও থাকবে অসহায় দরিদ্র পরিবারের কেউ যদি বিদেশে যেতে চায় তাকে আর্থিক ভাবে সহযোগিতা করা।যে সমস্ত দালাল-চক্র অসহায় মানুষদের সাথে প্রতারনা করে তাদেরকে খুঁজে বের করে আইনের আওতায় আনা...ইত্যাদি।

 

আমি সবশেষে একটি কথা না বললেই নয়, "মন খুলে বলুন" শিরোনামে প্রশ্ন:রেমিট্যান্স যুদ্ধাদের নিয়ে কি ভাবছেন এবং নতুন কিছু করার পরিকল্পনা আছে কি"..? শিরোনাম ও প্রশ্ন দুটোই অসাধারণ,সরকারের কার্যক্রম এবং নতুন পরিকল্পনা সকল বিষয়ে মন খুলে বলার পরিবেশ তৈরি করার জন্য ঢাকা প্রেস ও ঢাকা প্রেসের সাথে যুক্ত সকল কলাকৌশল এবং সাংবাদিকসহ সকলকে আমি ব্যাক্তিগত এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি পাশাপাশি আমি আশাবাদী প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের পরবর্তী সকল কার্যক্রমে সংবাদ মাধ্যম হিসেবে ঢাকা প্রেস সবসময় পাশে থাকবে।