শেখ হাসিনাসহ ৪৮ জনের বিরুদ্ধে অভিযোগ

প্রকাশকালঃ ১৮ আগu ২০২৪ ১২:২৪ অপরাহ্ণ ৩৩৩ বার পঠিত
শেখ হাসিনাসহ ৪৮ জনের বিরুদ্ধে অভিযোগ

ঢাকা প্রেস নিউজ


নারায়ণগঞ্জে এক তরুণের হত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বসহ ৪৮ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

 

গত শনিবার (১৭ আগস্ট) রাতে নিহত আবুল হাসানের বড় ভাই আবুল বাশার বাদী হয়ে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এই মামলাটি দায়ের করেন। আবুল হাসান এক কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠানে বিক্রয় প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।
 

মামলার বিস্তারিত:

  • ঘটনা: গত ৫ আগস্ট, নারায়ণগঞ্জ শহরের মিশনপাড়া এলাকায় আন্দোলনকারী ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে সংঘর্ষের সময় আবুল হাসান গুলিবিদ্ধ হন। পরে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
  • অভিযোগ: মামলার এজাহারে বলা হয়েছে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ অন্যান্য নেতৃবৃন্দের নির্দেশে শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান আবুল হাসানকে গুলি করে হত্যা করে।
  • আসামির সংখ্যা: মোট ৪৮ জনকে আসামি করা হয়েছে, যাদের মধ্যে রয়েছেন সাবেক মন্ত্রীরা, জাতীয় পার্টির নেতারা এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র। এছাড়াও, অজ্ঞাত আরও দেড় থেকে দুই শতাধিক ব্যক্তিকে আসামি করা হয়েছে।