বিএনপি দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে: হাছান মাহমুদ

প্রকাশকালঃ ০৪ জুন ২০২৪ ০৩:৫২ অপরাহ্ণ ১০২ বার পঠিত
বিএনপি দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে: হাছান মাহমুদ

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার স্বচ্ছতার সঙ্গে দেশ পরিচালনা করছে। কেউ অন্যায়-দুর্নীতি করলে তার বিচার হয়। আর বিএনপি দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছিল। মঙ্গলবার (৪ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এ কথা বলেন তিনি।


পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচনে হেরে এখন নানা ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু তাদের কোনো ষড়যন্ত্রে কাজ হবে না। দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। হাছান মাহমুদ বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি-জামায়াত আর কিছু কিছু বুদ্ধিজীবীরা কোনো উন্নয়ন দেখতে পায় না। উন্নয়ন হলে দোষ খোঁজে আর সেটা বন্ধ করার জন্য বাঁধা প্রদান করে।


তিনি অভিযোগ করে বলেন, কিছু নামধারী বুদ্ধিজীবী বুদ্ধি করে মিথ্যা কথা বলে, বুদ্ধি করে অপপ্রচার করে। আমি তাদের হেদায়েতের জন্য দোয়া করি। আমাদের সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স। তাই দুদক ও আদালত স্বাধীন ভাবে কাজ করে।

 

মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির দুঃশাসনে পাঁচবার দুর্নীতি চ্যাম্পিয়ান ছিল দেশ। তারেক জিয়ার বিরুদ্ধে এফবিআই বাংলাদেশে এসে তদন্ত করে গেছে। আরাফাত রহমান কোকোর দুর্নীতির টাকা বাংলাদেশে ফেরত আনা হয়েছে। তাই তাদের মুখে সরকারের সমালোচনা মানায় না।