জমি সংক্রান্ত বিরোধের জেরে নিহত ক‌ৃষক, আটক ১

প্রকাশকালঃ ৩১ আগu ২০২৪ ১০:১৬ পূর্বাহ্ণ ৩৯৩ বার পঠিত
জমি সংক্রান্ত বিরোধের জেরে নিহত ক‌ৃষক, আটক ১

ঢাকা প্রেস
আনোয়ার সাঈদ তিতু, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি:-

 

 

কুড়িগ্রামের নাগেশ্বরীতে জমি নিয়ে বিরোধের জেরে বরকত উল্লাহ (৪৫) নামে একজন নিহত হয়েছে। তিনি উপজেলার বল্লভেরখাষ ইউনিয়নের পাড়েরভিটা গ্রামের আবু বকরের ছেলে।

 

বৃহস্পতিবার সকালে বল্লভেরখাষ ইউনিয়নের মহসিনের চর গ্রামে বিরোধপূর্ণ জমিতে এ ঘটনা ঘটে। সন্ধ্যায় আহত বরকত উল্লাহ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, মহসিনের চরে একটি ফসলি জমি নিয়ে বরকত উল্লাহর সঙ্গে তার চাচাত ভাই মতিউর রহমানের (৩৮) বিরোধ চলে আসছে বেশ কিছুদিন ধরে। মতিউর রহমান কৃষ্ণপুর কালাডাঙ্গা গ্রামের আবুল কাশেমের ছেলে। 

 

ঘটনার দিন সকাল ৭টায় বরকত উল্লাহ ওই জমিতে সার দিতে গেলে মতিউর রহমান তার লোকজনসহ তার ওপর অতর্কিত হামলা চালায়। তারা তাকে বেদম মারপিট করে। এতে সে গুরুতর আহত হয়। 

 

এলাকাবাসী এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় ঘটনাস্থল থেকে উদ্ধার করে কুড়িগ্রাম জেলা সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হয়। অবস্থার অবনতি ঘটলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় ওইদিন সন্ধ্যায় তার মৃত্যু হয়।

 

এ ঘটনায় নিহতের বড়ভাই বয়েজ উদ্দিন (৬৫) বাদী হয়ে শুক্রবার সকালে মতিউরসহ ২৯ জনকে আসামি করে কচাকাটা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

 

কচাকাটা থানা অফিসার ইনচার্জ বিশ্বদেব রায় জানান, ঘটনার সঙ্গে জড়িত মতিউর রহমানকে আটক করা হয়েছে। বাকীদের আটকের চেষ্টা অব্যাহত আছে।