জাপান বাংলাদেশের উন্নয়ন প্রকল্পে অব্যাহত সমর্থন দেবে: অর্থ উপদেষ্টা

প্রকাশকালঃ ১৯ আগu ২০২৪ ০৪:৪৭ অপরাহ্ণ ৬১১ বার পঠিত
জাপান বাংলাদেশের উন্নয়ন প্রকল্পে অব্যাহত সমর্থন দেবে: অর্থ উপদেষ্টা

ঢাকা প্রেস নিউজ


বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি উপদেষ্টার সঙ্গে সাক্ষাতের পর অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেউদ্দিন আহমেদ জানিয়েছেন, জাপান বাংলাদেশের চলমান উন্নয়ন প্রকল্পে অর্থায়ন অব্যাহত রাখবে।

 

ড. সালেউদ্দিন বলেন, "জাপানের সরকার বাংলাদেশের বর্তমান সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহী। তারা দেশের রাজনৈতিক স্থিতিশীলতাকে ইতিবাচকভাবে দেখছে এবং বাংলাদেশে চলমান সব প্রকল্প অব্যাহত রাখতে আগ্রহী।"
 

তিনি আরও জানান, বাংলাদেশ সরকার জাপানকে আশ্বস্ত করেছে যে দেশে রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল। বাংলাদেশের বাজেট বাস্তবায়নে জাপানের সহায়তা প্রয়োজন এবং মেট্রোরেলসহ বিভিন্ন প্রকল্পের ক্ষেত্রে জাপানি বিনিয়োগ আরও বাড়ানোর আহ্বান জানানো হয়েছে।
 

অর্থ উপদেষ্টা বলেন, "জাপানি বিনিয়োগকারীদের বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিনিয়োগ করার জন্য আমরা আহ্বান জানিয়েছি। এছাড়া, জাপানে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য স্টুডেন্ট ভিসা ও স্কলারশিপের সুযোগ বাড়ানোর অনুরোধ করেছি।"
 

জাপানের রাষ্ট্রদূত জানিয়েছেন, তিনি বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে দেশের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন এবং সব বিষয়ে তার সরকারের সঙ্গে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেবেন।